সর্বশেষ:

hanifer bank hiseb jobdo

হানিফের ব্যাংক হিসাব জব্দ; মুন্নী সাহার তলব

hanifer bank hiseb jobdo
Facebook
Twitter
LinkedIn

নিউজ ডেস্কঃ

 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং সাবেক সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফের ব্যাংক হিসাব জব্দ করেছে বাংলাদেশ ব্যাংক। এছাড়া সাংবাদিক মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব করেছে কেন্দ্রীয় ব্যাংক।
রোববার (৬ অক্টোবর) বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) হিসাব জব্দ ও তলব করে।
হানিফের ব্যাপারে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে পাঠানো এ সংক্রান্ত চিঠিতে বলা হয়েছে, হিসাব জব্দ করা ব্যক্তি ও তাদের ব্যক্তি মালিকানাধীন ব্যবসায়িক অ্যাকাউন্টের সব লেনদেন বন্ধ থাক‌বে। আগামী ৩০ দিন এসব হিসাবে কোনো ধরনের লেনদেন করা যাবে না। প্রয়োজনে লেনদেন স্থগিত করার সময় বাড়ানো হবে।
মুন্নী সাহার ব্যাপারে দেশের বাণিজ্যিক ব্যাংকগুলোর কাছে আর্থিক খাতের গোয়েন্দা সংস্থার চিঠিতে বলা হয়, আপনাদের ব্যাংকে মুন্নী সাহা এবং তার সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামে কোনো আমানত, ঋণ, লকার, ক্রেডিট কার্ড, ফরেন ট্রেড, অফশোর ব্যাংকিং হিসাব থাকলে সেসব হিসাবের লেনদেনের তথ্য আগামী ৭ অক্টোবরের মধ্যে বিএফআইইউকে পাঠাতে হবে।
এছাড়া হিসাব খোলার ফরম, টিপি, কেওয়াইসি প্রোফাইল ফরম, শুরু থেকে হালনাগাল লেনদেন বিবরণী ও অন্যান্য দলিলাদির তথ্য বিএফআইইউকে পাঠাতে নির্দেশ দেওয়া হয় ওই চিঠিতে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana