সর্বশেষ:

একদিনে ডেঙ্গুতে ২১ জনের মৃত্যু

একদিনে ডেঙ্গুতে ২১ জনের মৃত্যু

একদিনে ডেঙ্গুতে ২১ জনের মৃত্যু
Facebook
Twitter
LinkedIn

ডেস্ক রিপোর্ট :
এডিস মশাবাহী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড। এতে দেশে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১৮ জনে। এর মধ্যে ঢাকায় মৃত্যু হয়েছে ১৭ জনের, ঢাকার বাইরে ৪ জনের। এনিয়ে ডেঙ্গুতে সর্বমোট মৃত্যু হয়েছে ৬১৮ জনের। এরমধ্যে ঢাকা সিটিতে মৃত্যু হয়েছে ৪৫৬ জনের এবং ঢাকার বাইরে মৃত্যু হয়েছে ১৬২ জনের। একইসঙ্গে এই সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৩৫২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৯৮২ জন। আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৩৭০ জন।

শনিবার (২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে চলতি বছর ডেঙ্গুতে একদিনে সর্বোচ্চ ১৯ জনের মৃত্যু হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৮ হাজার ৬৩২ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩ হাজার ৯০৩ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৪ হাজার ৭২৯ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৬৯৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ৫৯ হাজার ৫৯২ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ৬৮ হাজার ১০২ জন। আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ১৮ হাজার ৮৪৪ জন। ঢাকায় ৫৫ হাজার ২৩৩ এবং ঢাকার বাইরে ৬৩ হাজার ২১১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana