২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

মৃত্যুবার্ষিকি পালিত

পাইকগাছায় করুণাময়ী সরদারের ৩৩ তম মৃত্যুবার্ষিকি পালিত

মৃত্যুবার্ষিকি পালিত
Facebook
Twitter
LinkedIn

খুলনা ব‍্যুরো :
পালিত হলো ৭ নভেম্বর করুণাময়ী সরদারের ৩৩ তম মৃত্যুবার্ষিকি। এই দিনটি একটি গৌরবময় দিন। প্রতি বছর এলাকার ভুমিহীন সংগঠন এই দিনটি পালন করেন। লবন ঘের বিরোধী আন্দোলন করতে গিয়ে অস্ত্র ধারীদের হাতে শহীদ হন তিনি। করুণাময়ী সরদার অস্ত্রধারীদের হাতে শহীদ হওয়া খুব গুরুত্বপূর্ণ ঘটনা ছিল ৭ই নভেম্বর। ১৯৯০ সালে যা লবন ঘের বিরোধী আন্দোলনের একটি মুখ্য ঘটনা ছিল এই হত‍্যার পিছনে।

৭ই নভেম্বর মঙ্গলবার সকালে নিজেরা করি ও ভূমিহীন সংগঠনের পক্ষ থেকে হরিণখোলা করুণাময়ী সরদারের স্মৃতিসৌধে ফুল দিয়ে তাকে স্মরণ ও শ্রদ্ধাঞ্জলি প্রদান করা হয়।

মৃত্যুবার্ষিকি পালিত

ভুমিহীন সংগঠনের নেতৃ উর্মিলা রানী সরদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন‍্যান‍্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শহীদ করুণাময়ী দিবস উদযাপন কমিটির আহবায়ক ও ভুমিহীন নেত্রী উর্মীলা রানী সরদার। জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তলোনের মধ্য দিয়ে শুরু হয় শহীদ করুণাময়ী সরদারের ৩৩তম মৃত্যু বার্ষিকী।

পাইকগাছায় করুণাময়ী সরদারের

অনুষ্ঠানে বক্তব্য রাখেন নিজেরা করি’র খুলনা বিভাগীয় সমন্বায়ক স্বপন কুমার দাস, ভুমিহীন নেতা মোস্তফা সরদার, অর্পণা ভট্টাচার্য, নিলুফা বেগম, মুস্তাইন গাজি, শ্যমল ঢালী, সপ্না মন্ডল, আবু সাইদ গাজি, সিদ্বার্থ সংকর, ইতিকা রাণী, আশুতোষ মন্ডল, শুবোধ রায়, মনরঞ্জন মন্ডল, শহিদুল ইসলাম, রাহেলা বেগম সহ আরো অনেকে।

অনুষ্ঠানে বক্তারা বলেন,করুণাময়ী সরকারের হত্যার রায় হয়েছে। কিন্তু এখন তা বাস্তবায়ন করা হয়নি। আসামিরা দেশ বিদেশে পালিয়ে রয়েছে। বর্তমান সরকারের মাধ্যমে সঠিক ন‍্যায় বিচার কার্যকরের জোর দাবী জানানো হয় ।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata