সর্বশেষ:

অবৈধ স্থাপনা উচ্ছেদ

দিঘলিয়ায় সরকারি জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

অবৈধ স্থাপনা উচ্ছেদ
Facebook
Twitter
LinkedIn

ওয়াহিদ মুরাদ –

খুলনার দিঘলিয়া উপজেলার গাজীরহাট ইউনিয়নের গাজীরহাটে অবৈধ দখলে থাকা সরকারি জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

বুধবার (১০ জুলাই) দুপুরে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাংশু বিশ্বাসের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। স্থানীয় একজন জনপ্রতিনিধি ও প্রভাবশালী ভূমিদস্যু চক্র জোর পূর্বক সরকারি এ জমি দখল করে রেখে অবৈধ স্থাপনা নির্মাণ করছিল।

দিঘলিয়া উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাংশু বিশ্বাস বলেন, উপজেলার গাজীরহাট ইউনিয়ন ভূমি অফিসের সামনে গাজিরহাট বাজারের মচন্দপুর মৌজার সরকারি খাস খতিয়ানের জমি একটি চক্র অবৈধভাবে দখল করে মার্কেট নির্মাণ করছিল। এ সংবাদ পেয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মোবাইল কোর্ট পরিচালনা করে এ অবৈধ দখলকারীদের স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। পরবর্তীতে দখলকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, উচ্ছেদকৃত জমির পাশ্ববর্তী জমিতেও একটি দ্বিতল ভবন নির্মাণ করা হয়েছে। যার মালিক মেহেদী গাজীকে নোটিশের মাধ্যমে জমির প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে হাজির হওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, ইতঃপূর্বে প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় মেহেদী গাজীর দ্বিতল ভবনের নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়। যদিও পরবর্তীতে বিনা বাঁধায় তিনি ভবনটি নির্মাণ করেছেন।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana