সর্বশেষ:

পুলিশ সুপার শম্পা ইয়াসমীন

নারী নেতৃত্বের সাফল্য গাঁথা : পুলিশ সুপার শম্পা ইয়াসমীন —

পুলিশ সুপার শম্পা ইয়াসমীন
Facebook
Twitter
LinkedIn

খুলনা ফুলতলা থেকে এস এম মমিনুর রহমান :

সততা ও সাহসিকতার এক উজ্জ্বল নিদর্শন খুলনা সিআইডি পুলিশ সুপার সম্পা ইয়াসমিন। আইজিপির সদিচ্ছায় সম্পা ইয়াসমিন ২০২৩ সালের ১০ সেপ্টেম্বর খুলনার সিআইডিতে যোগদান করেন। সততা, দক্ষতা, যোগ্যতা এবং সাফল্যের সাথে দায়িত্ব পালন করেছেন এলিট ফোর্স র‍্যাব, নৌ-পুলিশ এবং পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিআইবি) তে। সম্প্রতি তিনি যোগদান করেছেন খুলনা মেট্রো এন্ড জেলা সিআইডি’র বিশেষ পুলিশ সুপার হিসেবে।

এ পদে তিনি খুলনায় সিআইডি’র প্রথম মহিলা বিশেষ পুলিশ সুপার। নারায়ণগঞ্জে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে তার জন্ম এবং বেড়ে ওঠা। শম্পা ইয়াসমীন ২৪ তম বিসিএস (পুলিশ) ‘র একজন দক্ষ ক্যাডার। ২০০৫ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদানের পর এলিট ফোর্স র‍্যাব ‘র ৫ এবং ১০ ‘র অপারেশন অফিসার এবং ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার হিসেবে সততা, দক্ষতা, যোগ্যতা এবং সুনামের সাথে দায়িত্ব পালন করেন। তার হাত ধরেই নারায়ণগঞ্জে পিআইবি প্রতিষ্ঠিত হয়। পিআইবি’র নারায়ণগঞ্জ জেলার ইনচার্জ হিসেবে দক্ষতা এবং যোগ্যতার সাথে ৩ বছর দায়িত্ব পালন করেছেন।

খুলনায় সিআইডি’র বিশেষ পুলিশ হিসেবে যোগদান এর পূর্বে তিনি সিলেট অঞ্চলের নৌবাহিনীর পুলিশ সুপার হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।বাংলাদেশ পুলিশের একজন দক্ষ এবং মেধাবি কর্মকর্তা হিসেবে সরকারি চ্যালেঞ্জিং এবং দায়িত্ব পালনের পাশাপাশি তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের “অপরাধ এবং ফৌজদারি বিচার” বিষয়ে এম এস ডিগ্রি অর্জন করেন। এছাড়াও তিনি অস্ট্রেলিয়া সরকারের বৃত্তি নিয়ে টেরোরিজম এন্ড সিকিউরিটি বিষয়ে উচ্চতর ডিগ্রী লাভ করেন।

খুলনায় সিআইডি’র বিশেষ পুলিশ সুপার হিসেবে যোগদানের খুলনা সিআইডিতে যোগদানের পর থেকে বিভিন্ন আলোচিত ও চাঞ্চল্যকর মামলার রহস্যের উদঘাটন, মামলা তদন্তের অগ্রগতি, দীর্ঘদিনের মুলতবি মামলা নিস্পত্তিসহ অন্যান্য মামলার তদন্ত কার্যক্রমে গতিশীলতা বৃদ্ধি পেয়েছে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana