১৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ

সেনাবাহিনী প্রধান সম্প্রতি যশোর এরিয়া পরিদর্শন করেছেন

জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ
Facebook
Twitter
LinkedIn

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ সম্প্রতি যশোর এরিয়া পরিদর্শন করেছেন এবং একটি নতুন হাসপাতাল উদ্বোধন করেছেন। এই পরিদর্শন ও হাসপাতাল উদ্বোধনের পেছনে কিছু গভীর অর্থ রয়েছে যা সেনাবাহিনীর প্রতি জনগণের বিশ্বাস ও সমর্থন বাড়ানোর লক্ষ্যে কাজ করছে।

সেনাবাহিনী প্রধান প্রথমে সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেড এর তত্ত্বাবধানে চলমান নড়াইলের শহরাংশে জাতীয় মহাসড়ক (এন-৮০৬) প্রশস্তকরণ ও উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেছেন। এই প্রকল্প নড়াইল জেলার জনগণের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ যা সেই এলাকার অর্থনীতি ও যোগাযোগ সুবিধা উন্নত করতে সাহায্য করবে।

তারপরে তিনি নড়াইল জেলার মোচড়া এলাকায় ডিভিশন পরিচালিত আর্মস কমান্ডো ক্যাডারের চূড়ান্ত অনুশীলন পর্যবেক্ষণ করেছেন। এই অনুশীলন প্রশিক্ষণার্থীদের পেশাগত দক্ষতা বৃদ্ধি এবং প্রতিকূল পরিস্থিতি মোকাবেলার দক্ষতা অর্জনে সাহায্য করে। এসময় তিনি সেনাসদস্যদের দেশের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারের মানসিকতা নিয়ে কাজ করার নির্দেশনা দিয়েছেন।

তিনি স্থানীয় জনগণের স্বাস্থ্যসেবার মান উন্নয়নের জন্য নিজের জমিতে স্থাপিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় সম্পন্ন ‘অধ্যক্ষ শেখ রোকনউদ্দিন আহমেদ মা ও শিশু কল্যাণ’ হাসপাতাল উদ্বোধন করেছেন। এই হাসপাতাল যশোর এলাকার জনগণের জন্য একটি বড় উপহার যা সেই এলাকার জনগণের স্বাস্থ্য সেবা প্রদানে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি সেনাবাহিনীর উদ্যোগে মেডিকেল ক্যাম্পেইন পরিদর্শন করেছেন এবং বীর মুক্তিযোদ্ধা ও স্থানীয়দের সাথে মতবিনিময় করেছেন। এই পরিদর্শন ও মতবিনিময়ের মাধ্যমে তিনি সেনাবাহিনীর ও জনগণের মধ্যে একটি শক্তিশালী সম্পর্ক স্থাপনের লক্ষ্যে কাজ করছেন।

সম্পূর্ণ পরিদর্শনের সময় জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি), ৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, যশোর এরিয়া ছাড়াও ঊর্ধ্বতন সেনাকর্মকর্তাগণসহ অন্যান্য সেনাসদস্য এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সেনাবাহিনী প্রধানের এই পরিদর্শন ও হাসপাতাল উদ্বোধন যশোর এলাকার জনগণের জন্য একটি নতুন অধ্যায়ের শুরু হিসেবে গণ্য হবে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata