সর্বশেষ:

opoprocharer protibade ja bollen protinidhi ratul

অপপ্রচা‌রের প্রতিবা‌দে যা বল‌লেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতি‌নি‌ধি রাতুল

opoprocharer protibade ja bollen protinidhi ratul
Facebook
Twitter
LinkedIn

শাহিদুল ইসলাম কয়রা(খুলনা)প্রতি‌নি‌ধিঃ

খুলনার কয়রায় সাংবাদিক সিরাজুদ্দৌলা লিংকনের স্ত্রী-সন্তানকে মারধর ও বা‌ড়ি লুটপা‌টে‌র ঘটনার না‌মে বৈষম‌্য বি‌রোধী ছাত্র আন্দোল‌নের কয়রার ছাত্রপ্রতি‌নি‌ধি মোশাররফ হোসেন রাতুলের না‌মে অপবাদ দেয়া হয়। এছাড়া তার বিরু‌দ্ধে ক‌য়েক‌টি প‌ত্রিকায় মিথ‌্যা তথ‌্য দি‌য়ে উদ্যেশ‌্য প্রণো‌দিত প্রতি‌বেদন করা হ‌য়ে‌ছে। গতকাল শ‌নিবার (২৬ অ‌ক্টোবর) সকা‌লে কয়রা উপ‌জেলা প্রেসক্লা‌বে সংবাদ স‌ম্মেল‌নের মাধ‌্যমে এ দা‌বি ক‌রেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও বৈষম‌্য বি‌রোধী ছাত্র আন্দোল‌নের কয়রা উপ‌জেলার ছাত্রপ্রতি‌নি‌ধি মোশাররফ হোসেন রাতুল। সংবাদ সম্মেলনে লি‌খিত বক্ত‌ব্যে তি‌নি ব‌লেন, আমি মোশাররফ হোসেন রাতুল, গত ২৩ অষ্টোবর বুধবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের উদ্যোগ ছাত্রলীগ নিষিদ্ধ এবং রাষ্ট্রপ্রতি চুপ্পুর পদত্যাগের দাবিতে মিছিল ও সমাবেশের আয়োজন করি।

উক্ত সমাবেশে ছাত্র প্রতিনিধি হিসেবে আমি বক্তব্য রাখি। সেখানে কয়রা থানার কয়েকজন অপ-সাংবাদিকদের বিরুদ্ধে কথা বলি। যারা গত ৫ আগস্টের পূর্বে আওয়ামী দোসরদের সাথে মিলে জনগনকে হয়রানি করেছে। মানুষের কাছ থেকে অর্থ নেওয়া, অন্যায়ভাবে বিএন‌পি-জামায়াত-শিবির ট্যাগ দিয়ে গ্রেফতার করানোসহ বিভিন্ন অপকর্মে লিপ্ত ছিলো। তারই ধারাবাহিকতায় ওই সময় কিছু সাংবাদিকদের অপকর্ম তুলে ধরে বক্তব্য রাখি। সন্ধ্যার পূর্বে মিছিল শেষে আমরা সকলে বাড়ি চলে আসি। কিন্তু সিরাজুদ্দৌলা লিংকন দাবী করে আমার নেতৃত্বে তার বাড়ি সন্ধ্যায় হামলা হয় এবং বিভিন্ন লুটপাট হয় যা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট। এটা সম্পূর্ণ পরিকল্পিত ও উদ্যেশ‌্যপ্রণোদিত ঘটনা। মূলত বৈষম্যেবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারকে বিতর্কিত করতে ও তা‌দের পূর্বের অপকর্ম ঢাকতে মূলত আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগের চেষ্টায় লিপ্ত হয়। এছাড়া তার সহকর্মীদের দি‌য়ে কয়েকটি পত্রিকার কয়রা প্রতি‌নি‌ধিরা আমার বিরু‌দ্ধে মিথ‌্যা দি‌য়ে প্রতি‌বেদন করায়। কোন সত্যতা যাচাই না করে তারাও ক‌য়েক‌টি পত্রিকার প্রতি‌নি‌ধি আমার বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় আমার মানহানি করেছে।

তার তীব্র নিন্দা জানাই। সংবাদ সম্মেলনে রাতুল আরও ব‌লেন, সাংবাদিকরা সমাজের দর্পন। কিন্তু তারা যখন নী‌তিনৈ‌তিকতার জায়গা থেকে সরে চাটুকারিতা, দলীয় লেজুড়বৃত্তি শুরু করে সংবাদ তৈ‌রি করে তখন সেটা সাংবাদিকতার নামে অপ-সাংবাদিকতা ছাড়া কিছু নয়। আপনা‌দের লেখ‌নির মাধ‌্যমে প্রকৃত সত‌্য তু‌লে আনার আহবান জানাই। আর আমার বি‌রু‌দ্ধে মিথ‌্যা ও ভি‌ত্তিহীন অভি‌যোগ সা‌জি‌য়ে আমার ভাবমূ‌র্তি নষ্ট করার পাশাপা‌শি ভা‌লো কা‌জের প্রতিবন্ধকতা সৃ‌ষ্টির চেষ্টা করা হ‌চ্ছে। এসময় তার নামে অপবাদ ছড়া‌নো ব‌্যক্তি‌দের বিরুদ্ধে তদন্ত সা‌পেক্ষ যথাযথ ব‌্যবস্থা গ্রহ‌ণের জন‌্য প্রশাস‌নের কা‌ছে দা‌বি জানান। সংবাদ সম্মেলনে বৈষম্য বিরোধী ছাত্র প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana