২০ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

শেবাগে

শেবাগের সমালোচনায় সাকিবের প্রতিক্রিয়া: ‘কে’?

শেবাগে
Facebook
Twitter
LinkedIn

নিউজ ডেক্স: সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপের এক সংবাদ সম্মেলনে বাংলাদেশের ক্রিকেটার সাকিব আল হাসানকে বিরেন্দর শেবাগের সমালোচনা নিয়ে প্রশ্ন করা হলে সাকিবের সংক্ষিপ্ত উত্তর ছিল, “কে?”

বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে সাকিব আল হাসান তেমন কিছু করতে পারেননি, যার ফলে ভারতের প্রাক্তন বিশ্বকাপজয়ী ক্রিকেটার বিরেন্দর শেবাগের কটাক্ষের মুখে পড়েন তিনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পুল শট খেলতে গিয়ে সাকিবের ক্যাচ হওয়ার পর শেবাগ বলেন, “সে বাংলাদেশের একজন ক্রিকেটার; গিলক্রিস্ট, হেইডেন না যে শট বলে পুল খেলতে যাবে। হুক-পুল খেলতে না পারলে যেটা পারে সেটা করা উচিত।”

শেবাগ আরও যোগ করেন, “গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে সাকিব পারফরম্যান্স করছে না। সে তার সময় পেছনে ফেলে এসেছে। লজ্জা থাকলে তার অবসর নেওয়া উচিত।”

তবে শেবাগের সমালোচনার জবাব যেন ব্যাট হাতেই দিলেন সাকিব। নেদারল্যান্ডসের বিপক্ষে তিনি খেলেন ৬৪ রানের অপরাজিত ইনিংস এবং হন ম্যাচ সেরা। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এক সাংবাদিক সাকিবের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন করেন, “আপনার পারফরম্যান্স নিয়ে অনেক সমালোচনা হয়েছে। বিশেষ করে শেবাগ খুব কড়া ভাষায়…” প্রশ্ন শেষ না হতেই সাকিব বলেন, “কে?” এরপর পুনরায় বিরেন্দর শেবাগের নাম উল্লেখ করেন ওই সাংবাদিক। এরপর সাকিব বলেন, “কারো সমালোচনার জবাব দেওয়া খেলোয়াড়ের কাজ নয়। একজন খেলোয়াড় সমালোচনাকারীদের কথার উত্তর দেওয়ার জন্য খেলেন না।”

সাকিব আরও বলেন, “খেলোয়াড়ের কাজ দলের জন্য অবদান রাখা। যেটা করতে না পারলে অনেক দিন থেকে অনেকে কথা বলবে। আমার মনে হয় না, এটা খারাপ কিছু।”

এই মন্তব্যের মাধ্যমে সাকিব বোঝাতে চেয়েছেন যে, সমালোচনাকে গুরুত্ব না দিয়ে নিজের পারফরম্যান্সের ওপর নির্ভরশীল থাকা উচিত। সমালোচনার জবাব মাঠেই দিতে চান তিনি।

4o

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata