সর্বশেষ:

শহীদ ৭০৮ জনের তালিকা প্রকাশ

শহীদ ৭০৮ জনের তালিকা প্রকাশ করেছে সরকার

শহীদ ৭০৮ জনের তালিকা প্রকাশ
Facebook
Twitter
LinkedIn

দৈনিক বিডিনিউজ রিপোর্ট: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও গণ-অভ্যুত্থানের শহীদদের প্রাথমিক তালিকা প্রকাশ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। তালিকায় ৭০৮ জনের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে, যা পরবর্তীতে বাড়তে পারে বলে জানিয়েছে মন্ত্রণালয়। মঙ্গলবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপ-সচিব উম্মে হাবিবা এই তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২৪ সালের জুলাই-আগস্ট মাসে সংঘটিত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতাল থেকে সংগৃহীত তথ্যের ভিত্তিতে শহীদদের খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকাটি স্বাস্থ্য সেবা বিভাগের ওয়েবসাইট এবং স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে পাওয়া যাবে। সংশোধন বা নতুন তথ্য সংযোজনের জন্য তালিকাটি ২৩ সেপ্টেম্বর থেকে ০৬ অক্টোবর পর্যন্ত উন্মুক্ত থাকবে।

তালিকায় প্রকাশিত তথ্য যাচাই, সংশোধন বা সংযোজনের জন্য শহীদ পরিবারের সদস্য, ওয়ারিশ বা প্রতিনিধিদের অনুরোধ জানানো হয়েছে। কেউ যদি এই তালিকায় সংশোধন বা নতুন তথ্য যোগ করতে চান, তাদেরকে সংশ্লিষ্ট হাসপাতাল বা নিকটস্থ সরকারি হাসপাতালে গিয়ে প্রয়োজনীয় প্রমাণাদি উপস্থাপন করতে বলা হয়েছে।

তথ্য সংশোধনের পদ্ধতি: ১. শহীদ পরিবারের সদস্য বা প্রতিনিধিদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) এবং মোবাইল নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। ২. রেজিস্ট্রেশনের পর শহীদ ব্যক্তির তথ্য ডাউনলোড করে প্রিন্ট করতে হবে। ৩. প্রিন্ট করা কাগজের ফাঁকা ঘরগুলো পূরণ করতে হবে। ৪. পূরণকৃত তথ্য নিয়ে সংশ্লিষ্ট হাসপাতালে গেলে তারা তথ্য সংশোধনে সহায়তা করবে। ৫. সংশ্লিষ্ট ব্যক্তি অনলাইনে তথ্যগুলো হালনাগাদ করবেন। ৬. তালিকার সংশোধিত তথ্য ওয়েবসাইটে পুনরায় যাচাই করা যাবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, তালিকায় যদি কোনো শহীদের নাম অন্তর্ভুক্ত না হয়ে থাকে, তাহলে উপযুক্ত প্রমাণসহ সংশ্লিষ্ট জেলা প্রশাসক বা সিভিল সার্জনের সাথে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana