সর্বশেষ:

পরিষ্কার জ্বালানির রূপান্তর

পরিষ্কার জ্বালানির রূপান্তরে প্রকৌশলীদের পথপ্রদর্শক হতে হবে- বিদ্যুৎ প্রতিমন্ত্রী

পরিষ্কার জ্বালানির রূপান্তর
Facebook
Twitter
LinkedIn

ওয়াহিদ মুরাদ :

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, পরিষ্কার জ্বালানির রূপান্তরে প্রকৌশলীদের পথপ্রদর্শক হতে হবে। উপযুক্ততা ও দক্ষতা দিয়েই নিজেদের অবস্থান সুদৃঢ় করতে হয়। নারীরা যেহেতু কর্ম ক্ষেত্রে বেশি সময় দেয়—আন্তরিকতার সাথে কাজ করে , তাই বাংলাদেশে সুষম উন্নয়ন হচ্ছে।

প্রতিমন্ত্রী ৮ মার্চ শুক্রবার, আন্তর্জাতিক নারী দিবসে ঢাকার একটি হোটেলে শক্তিকন্যা লিডারশিপ কোহর্ট ২০২৩-এর স্নাতক অনুষ্ঠান (Graduation Ceremony of Shoktikonna Leadership Cohort 2023)-এ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী প্রতিটি খাতেই নারীদের জন্য উপযুক্ত পরিবেশ ও সুযোগ সৃষ্টি করেছেন। বিদ্যুৎ ও জ্বালানি খাতে নারী প্রকৌশলীরা দক্ষতা ও সুনামের সাথে কাজ করছে। সাশ্রয়ী ও পরিষ্কার জ্বালানি ব্যবহার বাড়াতে নারী পেশাজীবীদের সমন্বিতভাবে কাজ করতে হবে। আমরা দৃঢ়তার সাথে বলতে পারি বাংলাদেশে নারীদের জন্য সমান সুযোগ নিশ্চিত করব।

ইঞ্জিনিয়ারিং এবং STEM( Science Technology Education Maths) খাতে তরুণ মহিলাদের ক্ষমতায়ণের জন্য আন্তর্জাতিক নারী দিবসে শক্তিকন্যা লিডারশিপ কোহর্ট-এর দ্বিতীয় কোহর্ট অনুষ্ঠিত হয়। বাংলাদেশে সবুজ জ্বালানির বিকাশে নারী নেতৃত্বের প্রকাশ ও প্লাটফর্ম তৈরি করতে এই উদ্যোগ নেয়া হয়েছে। ৫ টি দল সলভ-এ-থন থেকে ৫০,০০০ টাকা পেয়েছে এবং ৪ জন বিজয়ী শ্রীলঙ্কায় WePOWER কনফারেন্সে যোগ দেবেন।

এসময় অন্যানের মাঝে বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব মোঃ হাবিবুর রহমান, সেডার চেয়ারম্যান মনীরা সুলতানা, বাংলাদেশে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের চার্জ ডি অ্যাফেয়ার্স ডঃ বার্ন্ড (Dr Bernd Spanier), বিশ্ব ব্যাংকের অপারেশন ম্যানেজার গেইল মার্টিন পিএইচডি (Gayle Martin PhD) বক্তব্য রাখেন।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana