সর্বশেষ:

মাহফুজুর রহমান

এফডিসিতে মাহফুজুর রহমান: শোনালেন গান, দিলেন সিনেমার ঘোষণা

মাহফুজুর রহমান
Facebook
Twitter
LinkedIn

একসময়, ড. মাহফুজুর রহমান মাত্র এটিএন বাংলার প্রধান পরিচালক হিসেবে পরিচিত ছিলেন, তবে গতকাল বছরে মানুষরা তাকে একজন গায়ক হিসেবে চেনে। তার নিজস্ব চ্যানেলে প্রতি ঈদে উন্নত অনুষ্ঠানে গান গেয়েছেন। যদিও প্রশংসা না পান, সমালোচনা ও হাসির বিশেষ মাত্রার আমল দেখা গেলে। তবে, তার গানের গলা কখনও ঠেকানো হয়নি; যে কোনও সূচনার জন্য দু-চার লাইন ব্যবহার করা হয়েছে।

আগামী শনিবার (১২ আগস্ট) ড. মাহফুজুর রহমান বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) এসেছেন। এর উদ্দেশ্য একটি পুরস্কার অনুষ্ঠানে চুক্তি স্বাক্ষর এবং একটি আনুষ্ঠানিক ঘোষণা করা। তবে, তার ধানের পাওয়া যায় নি, য়ে যা হোক! ড. মাহফুজুর রহমান এইও বক্তব্য দিয়েছেন, বাংলা ও হিন্দি গান গায়ে উপস্থিত দর্শক-শ্রোতাদের সামনে। তার গানের বিপরীতে উচ্চস্বরযুক্ত হাস্য ও তালবদ্ধতা দেখা গিয়েছে।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির প্রয়াসে একটি পুরস্কার অনুষ্ঠান সঞ্চালন হচ্ছে। এটি সঙ্গেই এটিএন বাংলাও যুক্ত হয়েছে। শনিবার (১২ আগস্ট) বিএফডিসির ৮ তম তলায় দুটি পক্ষের চুক্তি স্বাক্ষর হয়েছে, তারপর সাংবাদিকদের সামনে বিস্তারিত তথ্য উপস্থাপন করা হয়েছে। জানা গেলে, আগামী ২৮ অক্টোবরে ‘এটিএন-বিএফডিএ অ্যাওয়ার্ড’ নামক এই পুরস্কার বিজয়ীদের দ্বারা গ্রহণ করা হবে। এটির আগে ২৪ আগস্ট মধ্যে চলচ্চিত্র তৈরি করতে আগ্রহীদের আহ্বান জানানো হয়েছে। এই পুরস্কার মোট ২১টি বিভাগে প্রদান করা হবে। প্রধান চলচ্চিত্র দলের পাশাপাশি, ওয়েব চলচ্চিত্রের জন্যও পুরস্কার দেওয়া হবে।

পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াত এ ব্যাপারে বলেন, ‘আমি আগামী ২৪ আগস্ট মধ্যে আগ্রহীদের চলচ্চিত্র জমানোর জন্য পরিচালক সমিতির দিকে একটি প্রস্তাবনা দেব। এ রকম অনুষ্ঠান আমাদের চলচ্চিত্র প্রয়োজন। তবে, পরিবর্তনের জন্য সকলে একসময় সমান্য সমর্থন দিতে পারেনি।’

এই অনুষ্ঠানে ড. মাহফুজুর রহমান আরও একটি আশ্চর্যজনক ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, আগামী ঈদুল ফিতরের আগেই ছয়টি চলচ্চিত্র তৈরি করবেন। তিনি উল্লেখ করেন, ‘এটি একটি সময় ছিল যখন এফডিসি বিভাগে লোকেরা ২৪ ঘণ্টা সম্মিলিত থাকতে চাইত। সময়ের সাথে এখানে স্থিতি পরিবর্তন হয়ে গেছে। এখন এই স্থানে স্বাগত নেই, কিন্তু এটি আমরা সাধন করতে চাই। আমরা আগামী ঈদে ছয়টি চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছি। এর জন্য আমি পরিচালক সমিতির সঙ্গে আজ চুক্তি স্বাক্ষর করেছি।’ এই অনুষ্ঠানে চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন, সংগঠনিক সম্পাদক শাহীন কবির টুটুল, পরিচালক শাহ আলম কিরন, জাকির হোসেন রাজু, মনতাজুর রহমান আকবর, চলচ্চিত্র নায়ক সাইমন সাদিক এবং অভিনেত্রী অরুণা বিশ্বাস সহ অনেকে উপস্থিত ছিলেন।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana