২০ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

৩ কোটি টাকা ক্ষতিপূরণ

মালয়েশিয়ান নেতা জাকির নায়েককে সাড়ে ৩ কোটি টাকা ক্ষতিপূরণ দিলেন

৩ কোটি টাকা ক্ষতিপূরণ
Facebook
Twitter
LinkedIn

মালয়েশিয়ান নেতা জাকির নায়েককে সাড়ে ৩ কোটি টাকা ক্ষতিপূরণ দিলেন

মালয়েশিয়ার পেনাং রাজ্যের সাবেক উপমুখ্যমন্ত্রী রামাস্বামী পালানিসামি বিশিষ্ট ইসলামিক ধর্মপ্রচারক জাকির নায়েককে মানহানির ক্ষতিপূরণ হিসেবে সাড়ে ৩ কোটি টাকার বেশি অর্থ প্রদান করেছেন। এই ঘটনা মালয়েশিয়ান সংবাদমাধ্যম দ্য স্টারের এক প্রতিবেদনে উঠে এসেছে।

মানহানির মামলা ও ক্ষতিপূরণের বিবরণ

প্রতিবেদন অনুযায়ী, রামাস্বামী পালানিসামি জাকির নায়েকের বিরুদ্ধে করা মানহানিকর মন্তব্যের জন্য ১৫ লাখ ২০ হাজার রিঙ্গিত (বাংলাদেশি মুদ্রায় সাড়ে ৩ কোটি টাকার বেশি) পরিশোধ করেছেন। এই মামলায় গত ২ নভেম্বর পেনাং হাইকোর্টের বিচারক হায়াতুল আকমল আব্দুল আজিজ রামাস্বামীকে এই ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেন।

আইনজীবীর মাধ্যমে নিশ্চিতকরণ

জাকির নায়েকের আইনজীবী আকবরদিন আব্দুল কাদের আজ সাংবাদিকদের এই বিষয়ে নিশ্চিত করেছেন। তিনি জানান, ১৭ নভেম্বর রামাস্বামী পালানিসামি তার ব্যাংক অ্যাকাউন্টে এই ক্ষতিপূরণের অর্থ পাঠিয়েছেন।

ক্ষমা চাওয়ার বিষয়ে আদালতের নির্দেশ ও পরবর্তী ঘটনা

বিচারক হায়াতুল আকমল আব্দুল আজিজ রামাস্বামীকে জাকির নায়েকের কাছে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার নির্দেশও দেন। তবে আজ হাইকোর্টে একই বিচারকের আদালতে ক্ষমা চাওয়ার বিষয়টির ওপর স্টে অর্ডার চেয়ে রামাস্বামীর আবেদন নিয়ে শুনানি হয়। পরে অবশ্য রামাস্বামী আবেদন প্রত্যাহার করে নেন। কী শর্তে তিনি আবেদন প্রত্যাহার করেছেন তা অবশ্য জানা যায়নি। রামাস্বামীর আইনজীবী বিষয়টি নিশ্চিত করেছেন।

সমাপ্তি

এই ঘটনা মালয়েশিয়া এবং বিশ্বজুড়ে জাকির নায়েকের অনুসারীদের মধ্যে ব্যাপক আলোচনা ও আগ্রহের সৃষ্টি করেছে। মানহানির মামলা ও এর ফলাফল নিয়ে আইনি ও সামাজিক মহলে বিভিন্ন মতামত প্রকাশ পাচ্ছে। এই ঘটনা মানহানির মামলা ও ক্ষতিপূরণের বিষয়ে নতুন দৃষ্টান্ত স্থাপন করেছে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata