২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

paikgachay ১ bochre ৫৭ sorok durghotna

পাইকগাছায় ১ বছরে ৫৭ সড়ক দুর্ঘটনা; ৯ জনের মর্মান্তিক মৃত্যু

paikgachay ১ bochre ৫৭ sorok durghotna
Facebook
Twitter
LinkedIn

এস,এম,আলাউদ্দিন সোহাগ: পাইকগাছা

খুলনার পাইকগাছায় বিগত ১ বছরে ৫৭টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এতে ২৬ জন গুরুতর আহত ও ৯ জনের মর্মান্তিক মৃত্যু হয়। জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২৩ উপলক্ষে শনিবার সকালে নিরাপদ সড়ক চাই পাইকগাছা উপজেলা শাখার পক্ষ থেকে সড়ক দুর্ঘটনার এমন তথ্য তুলে ধরেন নিসচা উপদেষ্টা ও পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর।

মেয়র সেলিম জাহাঙ্গীর বলেন, ২০২১-২২ সালে অত্র উপজেলায় ৬৭টি সড়ক দুর্ঘটনায় ৫৫ জন আহত ও ১৭ জন ব্যক্তি নিহত হন। তিনি বলেন, ২২ অক্টোবর ২০২২ সাল থেকে ২১ অক্টোবর ২০২৩ পর্যন্ত গত ১ বছরে অত্র এলাকায় ছোট বড় ৫৭টি সড়ক দুর্ঘটনা ঘটে। এতে ২৬জন গুরুতর আহত ও ৯ জনের মর্মান্তিক মৃত্যু হয়। মৃত ব্যক্তিরা হলেন, মনিরুল ইসলাম, প্রীতিলতা সেন, নাসরিন বেগম, সাইফুল্লাহ, শহিদ, আরিফুল ইসলাম সজীব, শহিদুল, কংকন মন্ডল ও সুবোধ ঢালী।

দুর্ঘটনার কারণ হিসেবে নিসচা উপদেষ্টা বলেন, সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়ন না করা, আইন মানার না প্রবণতা, সুষ্ঠু ব্যবস্থাপনা ও মনিটরিং এর অভাব, বেপরোয়া গাড়ী চালানো প্রবণতা, লাইসেন্স বিহীন অদক্ষ চালকদ্বারা গাড়ী পরিচালনা করা, সড়কের পাশে অবৈধভাবে গাড়ী পার্কিং করা, ফিটনেস বিহীন গাড়ী চালানো, হেলমেট ব্যবহার না করা ও পথচারীদের অসচেতনতা অন্যতম কারণ হিসেবে উল্লেখ করা হয়।

বিভিন্ন দৈনিক পত্রিকার প্রতিবেদন ও নিসচা’র নিজস্ব তথ্য অনুসন্ধানের ভিত্তিতে সড়ক দুর্ঘটনার এমন প্রতিবেদন তৈরী করা হয়েছে বলে নিসচা’র পক্ষ থেকে জানানো হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই নিসচা উপজেলা শাখার সভাপতি এইচএম শফিউল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি আব্দুল আজিজ, সহ-সভাপতি ইলিয়াস হোসেন, সাংবাদিক এসএম আলাউদ্দিন সোহাগ, সিরাজুল ইসলাম, ফরিজুল ইসলাম, হারুন অর রশীদ, মিনারুল ইসলাম, মাসুম বিল্লাহ ও মোসলেম উদ্দীন দয়াল।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata