সর্বশেষ:

সমাজ থেকে হিন্দু-মুসলিম বিভক্তি দূর করা হবে

সমাজ থেকে হিন্দু-মুসলিম বিভক্তি দূর করা হবে…মাওলানা আবুল কালাম আজাদ

সমাজ থেকে হিন্দু-মুসলিম বিভক্তি দূর করা হবে
Facebook
Twitter
LinkedIn

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

বাংলাদেশ জামায়াতে ইসলামী’র কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য আলহাজ্ব মাওলানা আবুল কালাম আজাদ বলেছেন, আওয়ামী লীগ স্বাধীনতার কথা বলে দেশের মানুষকে পরাধীন করে রেখে ছিল। স্বাধীনতার সকল অধিকার থেকে বঞ্চিত করে দেশকে লুটপাটের স্বর্গরাজ্য বানিয়েছিল। তিনি বলেন ৫ আগস্ট ছাত্র জনতার আন্দোলনে আওয়ামী দুঃশাসন থেকে দেশের মানুষ মুক্ত হলেও কেউ কেউ নানা অপকর্মের মাধ্যমে বিপুল ত্যাগের বিনিময়ে অর্জিত সকল অর্জন ম্লান করে দিতে চাই। এদের বিরুদ্ধে দেশবাসীকে সতর্ক থাকতে হবে। আর কোন স্বৈরশাসক রাষ্ট্র ক্ষমতায় আসতে না পারে এ জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

তিনি ছাত্র জনতার আন্দোলনে নিহতদের রাষ্ট্রীয় মর্যাদা দিতে অন্তবর্তীকালীন সরকারের প্রতি আহবান জানান। তিনি বলেন, জামায়াত সমাজের প্রতিটি ক্ষেত্রে সততা ও ন্যায় প্রতিষ্ঠা করতে চাই। স্বাধীনতা ও হিন্দু-মুসলিমের ধর্মীয় বিভক্তি (সংখ্যালঘু-সংখ্যাগুরু) দূর করতে চাই। দেশের নাগরিক এটাই হবে সকলের পরিচয়। তিনি বলেন, জামায়াত রাষ্ট্র ক্ষমতায় থাকলে মসজিদের মতো মন্দির পাহারা দেওয়া লাগবে না। পরিবার পরিজন নিয়ে সকল ধর্মের মানুষ ধর্মীয় উৎসব উদযাপন করবে। সমাজ থেকে সবধরণের অনিয়ম, দুর্নীতি দূর করা হবে। ব্যবসায়িক পরিবেশ সৃষ্টি এবং ব্যবসায়ীদের সবধরণের নিরাপত্তা নিশ্চিত করা হবে। রাজনীতিতে সন্ত্রাসী, চাঁদাবাজি এবং লুটপাটকারীদের কোন স্থান নেই উল্লেখ করে অন্যায়ের কাছে মাথানত না করে ন্যায়ের পক্ষে কাজ করার জন্য পুলিশ ও প্রশাসনের প্রতি আহবান জানান আবুল কালাম আজাদ।

তিনি মঙ্গলবার বিকালে পাইকগাছা বাজার বস্ত্র ব্যবসায়ী সমবায় সমিতি আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। বস্ত্র ব্যবসায়ী সমিতির সভাপতি অমরেশ কুমার মন্ডলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শফিয়ার রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, জামায়াতের জেলা কর্মপরিষদ সদস্য মাওলানা আমিনুল ইসলাম, কাজী তমজিদ আলম, মাওলানা শফিকুল ইসলাম নিজামী, উপজেলা আমির আলতাপ হুসাইন, পৌর আমির ডাক্তার আছাদুল হক, আলহাজ্ব মাওলানা আব্দুল মজিদ, বুলবুল আহম্মেদ, অ্যাডভোকেট মোর্তজা জামান আলমগীর রুলু, জেলা ছাত্র শিবির এর সভাপতি আবুজর রেফারী, ব্যবসায়ী আলহাজ্ব রেজাউল করিম, কার্তিক চন্দ্র দেবনাথ, মনোহর চন্দ্র সানা, আলহাজ্ব মুরশাফুল আলম, উত্তম সাধু ও দীপক মন্ডল।

এরআগে সকালে আলহাজ¦ আবুল কালাম আজাদ পোনা ব্যবসায়ী সমবায় সমিতি কার্যালয়ে পোনা ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন। পোনা ব্যবসায়ী সমিতির সভাপতি বাবু রাম মন্ডলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসলাম পারভেজের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, এ্যাডঃ মোর্তজা জামান আলমগীর রুলু, সাজ্জাত আলী সরদার, মোহাম্মদ আলী সরদার, স ম আব্দুর রব, আলহাজ¦ আব্দুল মজিদ সানা, আলহাজ্ব রেজাউল করিম, ইলিয়াস হোসেন, আলহাজ্ব শামীম হোসেন, রবীন্দ্রনাথ রায়, শেখ আব্দুল আজিজ, মিজানুর রহমান, শওকত মোড়ল, আলহাজ্ব আব্দুল জলিল, তুষার কান্তি ও বজলুর রহমান।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana