সর্বশেষ:

পুলিশ-বিএনপি সংঘর্ষে

বিচারপতির বাসভবনে হামলা! পুলিশ বক্সে আগুন

পুলিশ-বিএনপি সংঘর্ষে
Facebook
Twitter
LinkedIn

বিশেষ প্রতিনিধি:

রাজধানী ঢাকার নয়া পল্টন এলাকায় এক উত্তেজনাপূর্ণ পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে আমরা। এখানে বিএনপির এক সমাবেশের জন্য জড়ো হওয়া কর্মীরা হঠাৎ করেই উত্তেজিত হয়ে পড়েছে এবং তারা প্রধান বিচারপতির বাসভবনের দিকে ইটপাটকেল এবং ককটেল নিক্ষেপ করতে শুরু করেছে। এই হামলায় বাসভবনের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে এবং আশপাশের এলাকা ধোঁয়ায় ঢেকে গেছে।

এই সহিংসতা চালানোর সময়, কর্মীরা কাকরাইল পুলিশ বক্সেও আগুন দেয়। এতে পুলিশ বক্সটি পুড়ে যায় এবং এর ভেতরে থাকা সরঞ্জামাদি নষ্ট হয়ে যায়। এই ঘটনায় পুলিশের একজন সদস্য আহত হয়েছেন এবং তাকে দ্রুত হাসপাতালে নেয়া হয়েছে।

পুলিশ এবং র‍্যাবের বাহিনী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। তারা কর্মীদের ছত্রভঙ্গ করতে টিয়ারগ্যাস এবং রাবার বুলেট প্রয়োগ করছে। এছাড়াও, এলাকায় অতিরিক্ত পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে এবং সমাবেশের জন্য আসা সড়কগুলো বন্ধ করে দেয়া হয়েছে।

এই ঘটনার প্রেক্ষিতে বিএনপির নেতৃত্ব এবং সরকারের মধ্যে উত্তেজনা বেড়ে গেছে। বিএনপির নেতারা এই হামলার জন্য সরকারকে দায়ী করেছেন এবং বলেছেন যে এটি তাদের আন্দোলনকে দমন করার একটি চেষ্টা। অন্যদিকে, সরকার বলছে যে বিএনপি নিজেরাই এই হামলার মাধ্যমে সহিংসতা ছড়াতে চাইছে এবং দেশের শান্তি বিঘ্নিত করতে চাইছে।

এই ঘটনার পর থেকে রাজধানীতে নিরাপত্তা বাড়ানো হয়েছে এবং পুলিশ এবং অন্যান্য নিরাপত্তা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে। জনগণকে এলাকাটি এড়িয়ে চলার জন্য বলা হয়েছে এবং সবাইকে শান্ত থাকার এবং সহিংসতা থেকে দূরে থাকার আহ্বান জানানো হয়েছে।

এই ঘটনার তদন্তের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে এবং তারা দ্রুত এই ঘটনার মূল কারণ উদঘাটন করার জন্য কাজ করছে। সরকার বলেছে যে যারা এই হামলার সাথে জড়িত তাদেরকে কঠোর হাতে শাস্তি দেয়া হবে।

এই পরিস্থিতির মধ্যে দিয়ে গোটা দেশ একটি উত্তেজনাপূর্ণ সময় পার করছে এবং সবাই প্রত্যাশা করছে যে দ্রুত এই সহিংসতার অবসান হবে এবং শান্তি পুনরুদ্ধার হবে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana