সর্বশেষ:

টিসিবির মালামাল

টিসিবির মালামালসহ আটক ৩, অন্তরালে ইউপি চেয়ারম্যান ও এক ইউপি সদস্য, মামলার প্রস্তুতি চলছে

টিসিবির মালামাল
Facebook
Twitter
LinkedIn

বিশেষ প্রতিনিধি ‌:

গোপন সংবাদের ভিত্তিতে ২৪টি টিসিবি কার্ড এর মালামাল আটক করেছে স্থানীয় জনতা। পরে তাদেরকে বটিয়াঘাটা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) এর নিকট হস্তান্তর করা হয়। আটককৃতরা হলো কল্যানশ্রী এলাকার ভ্যানচালক জাকির শেখ ও সুকদাড়া এলাকার সেলিম শেখের মুদি দোকানের বাদল শেখ ও ডালিম শেখকে আটক করা হয়। সূত্রে প্রকাশ, সোমবার সন্ধ্যা আনুমানিক সাড়ে সাতটার দিকে স্থানীয় এক চেয়ারম্যানের সহযোগিতায় ও সুরখালী ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য রমেন্দ্রনাথ রায়ের নেতৃত্বে উক্ত টিসিবির পণ্য মালামাল কল্যানশ্রী এলাকার মুদি দোকানদার নজিবুর ও চৌকিদার রসিদের কাছে নিয়ে যাওয়া হচ্ছিল।

নিয়ে যাওয়া অবস্থায় স্থানীয় জনতা সংবাদ পেয়ে গায়ের হাট নামক স্থান থেকে ভ্যান চালককে মালামাল সহ আটক করে । পরে তার স্বীকারোক্তি অনুযায়ী বাকি দুইজনকে মালামালসহ আটক করা হয়। আটককৃত ব্যক্তিদের নিকট থেকে ২৪ টি সরকারি টিসিবি এর কার্ডের মালামাল উদ্ধার করা হয়েছে। মালামালের মধ্যে রয়েছে চাউল ৪৮ কেজি তেল ও ৪৮ কেজি ডাউল। ‌স্থানীয় ইউপি সদস্য রবেন্দ্রনাথ রায় বলেন ,টিসিবি কার্ডের বিষয় আমি কিছু বলতে পারি না । আমাকে চেয়ারম্যান পাঠাতে বলেছে তাই পাঠিয়েছি ।

বিস্তারিত তিনি ভালো বলতে পারেন। ১,২,৩ নং সংরক্ষিত মহিলা সদস্য হাফিজা বেগম বলেন, টিসিবির মালে ডিলার প্রায় এরকম কম দেয়। আর চেয়ারম্যানের নামে প্রতিবার মাল দেওয়ার সময় ১৪ থেকে ১৫ টা কার্ডের মাল উঠানো হয়। এগুলো কেন হয় জানতে চাইলে তিনি বলেন নয়টি ওয়ার্ডের অবিভাবক চেয়ারম্যান তাই হয়তো তিনি এই সুযোগটা নেন। টিসিবি মালামাল সরবরাহকারী দায়িত্বে থাকা ট্যাগ অফিসার উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা সরদার আব্দুল মান্নান বলেন, মালামাল দেওয়ার সময় আমাকে কিছুই তারা জানায়নি। অনিয়ম দুর্নীতির মধ্য দিয়ে তারা তাদের খামখেলিভাবে মালামাল সরবরাহ করেছে।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন লিটু বলেন, এসব ব্যাপারে আমি কিছু জানি না। কি হইছে, কি হয়নি ডিলারই ভালো বলতে পারবে। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মোঃ আসাদুর রহমান বলেন, বিষয়টি নিয়ে আমি ইউএনও স্যারের পাশে আছি। এ বিষয়ে আলোচনা চলছে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana