১৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

মমতা

নিজেকে মুসলিমদের পাহারাদার ঘোষণা মমতার: রাজনৈতিক প্রতিক্রিয়া ও সামাজিক প্রভাব

মমতা
Facebook
Twitter
LinkedIn

পশ্চিমবঙ্গ: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি এক বিতর্কিত মন্তব্য করেছেন যা রাজনৈতিক ও সামাজিক মহলে বিভিন্ন প্রতিক্রিয়া জাগিয়ে তুলেছে। তিনি নিজেকে মুসলমানদের পাহারাদার বলে ঘোষণা দিয়েছেন, যা রাজ্যের সাম্প্রদায়িক সম্প্রীতি ও রাজনৈতিক পরিস্থিতির উপর গভীর প্রভাব ফেলতে পারে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্য উত্তর ২৪ পরগনার দেগঙ্গায় এক দলীয় সভায় করা হয়। তিনি বলেন, “বিজেপির আসন বাড়লে মুসলমানদের ওপর অত্যাচার বাড়বে।” এই মন্তব্য বিজেপি ও অন্যান্য রাজনৈতিক দলের মধ্যে বিতর্কের সৃষ্টি করেছে।

মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, “আমরা সব ধর্মকে ভালোবাসি।” তিনি মুসলমানদের আর্থিক ও সামাজিক নিরাপত্তার প্রতি নিজেদের অবদানের কথা তুলে ধরেন এবং বিজেপির বিরুদ্ধে মুসলমানদের ব্যবহারের বিষয়ে সতর্ক করেন।

বিজেপি বিধায়ক শংকর ঘোষ মমতার এই মন্তব্যকে কটাক্ষ করে বলেন, মমতার রাজত্বে মুসলিমদের অবস্থা খারাপ এবং তারা প্রায়ই হিংসার শিকার হচ্ছে। তিনি অভিযোগ করেন যে মমতা বন্দ্যোপাধ্যায় মুসলিমদের ব্যবহার করে নিজের রাজনৈতিক স্বার্থ সাধন করছেন।

এই ঘটনা পশ্চিমবঙ্গের রাজনৈতিক দৃশ্যপটে এক নতুন মোড় নিয়ে আসতে পারে। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্য তার দলের ভোট ব্যাংকের উপর কী প্রভাব ফেলবে, তা আগামী দিনে দেখা যাবে। এটি রাজ্যের সাম্প্রদায়িক সম্প্রীতি ও রাজনৈতিক স্থিতিশীলতার উপরও প্রভাব ফেলতে পারে।

সব মিলিয়ে, মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ঘোষণা পশ্চিমবঙ্গের রাজনীতিতে এক নতুন বিতর্কের সূচনা করেছে, যার প্রভাব আগামী দিনের রাজনীতিতে স্পষ্টভাবে দেখা যাবে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata