২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

খুলনায় কুকুরের মাংস

খুলনায় কুকুরের মাংস দিয়ে ত্রিশ টাকা প্যাকেট বিরিয়ানি

খুলনায় কুকুরের মাংস
Facebook
Twitter
LinkedIn

খুলনা, বাংলাদেশ: এক অভূতপূর্ব ও চাঞ্চল্যকর ঘটনায় খুলনা শহর স্তম্ভিত হয়ে গেছে। স্থানীয় পুলিশ ও প্রশাসন সূত্রে জানা গেছে, প্রায় এক মাস ধরে খালিশপুরের বঙ্গবাসী মোড় এলাকায় কুকুরের মাংস দিয়ে বিরিয়ানি তৈরি ও বিক্রি করা হচ্ছিল। এই অপরাধে জড়িত চার জনকে আটক করা হয়েছে, যার মধ্যে তিনজন কিশোর এবং অন্যজন হলেন মো. আবু সাইদ (৩৭)।

ঘটনার বিবরণ অনুযায়ী, খুলনা সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের পরিত্যক্ত একটি ভবন থেকে দুর্গন্ধ বের হওয়ার পর স্থানীয়রা সন্দেহজনক হয়ে পড়েন। তারা দেখতে পান যে চার জন ব্যক্তি একটি কুকুর নিয়ে ভবনে প্রবেশ করছেন। স্থানীয়রা তাদের অনুসরণ করে দেখতে পান যে কুকুরটিকে জবাই করা হচ্ছে এবং মাংস কাটার প্রস্তুতি চলছে। এরপর তারা পুলিশে খবর দেন।

কুকুরের মাংস

খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন জানান, পরিত্যক্ত ভবনটি থেকে অনেকগুলো কুকুরের চামড়া ও হাড় উদ্ধার করা হয়েছে। আটককৃতরা জানিয়েছেন যে তারা প্রায় এক মাস ধরে এই ব্যবসা চালাচ্ছিলেন। তারা প্রতি প্লেট বিরিয়ানি ৪০ টাকায় বিক্রি করতেন।

এই ঘটনায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়েছিলেন। প্রাণী সম্পদ অধিদপ্তরের পক্ষ থেকে অভিযুক্তদের বিরুদ্ধে প্রাণী কল্যাণ আইনে মামলা করা হবে।

খুলনায় কুকুর মাংস

এই ঘটনা সমাজে ব্যাপক আলোড়ন তৈরি করেছে। মানুষের মধ্যে ক্ষোভ ও উদ্বেগের সৃষ্টি হয়েছে, কারণ অনেকেই এই বিরিয়ানি খেয়েছেন না জেনে যে তা কুকুরের মাংসের। এই ঘটনা প্রাণী অধিকার এবং খাদ্য নিরাপত্তা নিয়ে গুরুত্বপূর্ণ প্রশ্ন তুলেছে।

পুলিশ ও প্রশাসন এই ঘটনার তদন্ত চালিয়ে যাচ্ছে এবং এই ধরনের অপরাধ প্রতিরোধে আরও কঠোর পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছে। এই ঘটনা সমাজের সচেতনতা বাড়ানোর পাশাপাশি খাদ্য সুরক্ষা ও প্রাণী অধিকার নিয়ে আরও সচেতন হওয়ার প্রয়োজনীয়তা তুলে ধরেছে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata