২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

ঘূর্ণিঝড় হামুন প্রস্তুতি ও সতর্কতা

উপকূল থেকে ৩৫৫ কিলোমিটার দূরে ঘূর্ণিঝড় হামুন: প্রস্তুতি ও সতর্কতা

ঘূর্ণিঝড় হামুন প্রস্তুতি ও সতর্কতা
Facebook
Twitter
LinkedIn

বিস্তারিত:

বঙ্গোপসাগরের উপকূল থেকে প্রায় ৩৫৫ কিলোমিটার দূরে ঘূর্ণিঝড় হামুন সৃষ্টি হয়েছে, যা বর্তমানে উত্তর-পূর্ব দিকে অগ্রসর হচ্ছে। এই ঘূর্ণিঝড়ের গতিবেগ ও প্রভাব বিবেচনা করে আবহাওয়া অধিদপ্তর সতর্কতা জারি করেছে এবং উপকূলীয় এলাকাগুলিতে বিশেষ সতর্কতা বার্তা পাঠিয়েছে।

ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে উপকূলীয় এলাকাগুলিতে প্রচুর বৃষ্টিপাত এবং ঝড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়াও, সমুদ্রে ঢেউয়ের উচ্চতা বেড়ে যেতে পারে, যা মাছ ধরার নৌকাগুলি এবং ছোট জাহাজগুলির জন্য বিপদজনক হতে পারে। এই পরিস্থিতিতে, মৎস্যজীবীদের এবং উপকূলীয় বাসিন্দাদের সতর্ক থাকার এবং নিরাপদ স্থানে আশ্রয় নেওয়ার জন্য বলা হচ্ছে।

সরকারি প্রশাসন এবং দুর্যোগ প্রস্তুতি বিভাগ ইতিমধ্যেই সতর্কতা জারি করেছে এবং উপকূলীয় এলাকাগুলিতে ত্রাণ এবং উদ্ধার কাজের জন্য দল প্রেরণ করেছে। এছাড়াও, উপকূলীয় এলাকাগুলিতে বিশেষ আশ্রয়কেন্দ্র প্রস্তুত করা হচ্ছে, যাতে বাসিন্দারা নিরাপদে আশ্রয় নিতে পারেন।

আবহাওয়া বিজ্ঞানীরা বলছেন, ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে আগামী কয়েকদিন পর্যন্ত বৃষ্টিপাত এবং ঝড়ো হাওয়া অব্যাহত থাকতে পারে। তারা উপকূলীয় বাসিন্দাদের এবং মৎস্যজীবীদের সতর্ক থাকার এবং সমুদ্রে না যাওয়ার জন্য পরামর্শ দিচ্ছেন।

এই পরিস্থিতিতে, সকলের প্রতি সতর্ক থাকার এবং প্রশাসনের নির্দেশনা মেনে চলার জন্য আহ্বান জানানো হচ্ছে। ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে ক্ষতি এড়াতে এবং প্রাণহানি এড়াতে সচেতন থাকা এবং প্রস্তুতি নেওয়া অত্যন্ত জরুরি।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata