সর্বশেষ:

unnoto-oash-porishebar-ogrogti

পাইকগাছায় বাংলাদেশে উন্নত ওয়াশ পরিষেবার অগ্রগতি পর্যালোচনা ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত

unnoto-oash-porishebar-ogrogti
Facebook
Twitter
LinkedIn

পাইকগাছা ( খুলনা ) প্রতিনিধি: এস,এম,আলাউদ্দিন সোহাগ

খুলনার পাইকগাছায় “বাংলাদেশে উন্নত ওয়াশ পরিষেবার প্রাপ্তি বৃদ্ধি করা” বিষয়ক অগ্রগতি পর্যালোচনা ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দি রুরাল পূয়র (ডরপ)’র বাস্তবায়নে অনুষ্ঠিত সভা উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উদ্বোধনী বক্তৃতায় তিনি বলেন,যেসকল ওয়ার্ড বা ইউনিয়নে কাজ করা হবে ওই অঞ্চলের সকল মানুষ কে নিরাপদ পানির আওতায় আনা এবং আরো ঝুঁকিপূর্ণ মানুষের বাস ওই সকল ইউনিয়নে কাজ সম্প্রসারণের উপর মতামত ব্যক্ত করেন। ড্রপের উপজেলা সমন্বয়কারী পিন্টু চন্দ্র দাস তার শুভেচ্ছা বক্তব্যে ২০২৩ সালের প্রকল্প অগ্রগতি বিশ্লেষণ করেন, ২০২৪ সালের যে সকল পরিকল্পনা রয়েছে তা পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশান করেন। ২০২৫ সালে যে সকল কাজ করা হবে তার বর্ণনা দেন। উপজেলা শিক্ষা কর্মকর্তা শাহজাহান আলী শেখ আরডাব্লুএইচ এর মাধ্যমে স্কুলে পানি সরবরাহ বৃদ্ধির করার কথা বলেন। উপজেলা শিক্ষা অফিসার বিদ্যুৎ রঞ্জন সাহা দুই হাজার লিটার ট্যাংকির মাধ্যমে স্কুলে পানি সরবরাহ এবং ৭ থেকে ১২ বছর বয়সী শিশুদের জন্য হাইজিন ও স্যানিটেশন বিষয়ে কাজ করার অনুরোধ করেন। হেলভেটাস বাংলাদেশ এর সহযোগীতায় অগ্রগতি পর্যালোচনা ও পরিকল্পনা বিষয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরে আরো বক্তৃতা করেন, উপ-সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী শাহাদাত হুসাইন, ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা জিএম বাবলুর রহমান, উপজেলা বাজেট মনিটরিং ক্লাব ডরপ সভাপতি জিএম এম আজহারুল ইসলাম, সহ-সভাপতি অ্যাডভোকেট এফ এম এ রাজ্জাক, পাইকগাছা প্রেসক্লাবের সেক্রেটারি এম মোসলেম উদ্দীন আহমেদ, সাংবাদিক আলাউদ্দিন রাজা, পূর্ণ চন্দ্র মন্ডল, প্রধান শিক্ষক অঞ্জলী রাণী শীল, ইউপি সচিব সঞ্জীব ঘোষ।

এসময় সাংবাদিক, উপজেলার কপিলমুনি, গদাইপুর, রাড়ুলী ও গড়ইখালী ইউনিয়নের মা সংসদ, স্বাস্থ্য গ্রাম দল, বাজেট মনিটরিং ক্লাব এর সদস্যরা উপস্থিত ছিলেন।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana