সর্বশেষ:

nazrul bisshobiddaloye 3 onushder din niyog

নজরুল বিশ্ববিদ্যালয়ে ৩ অনুষদের ডিন নিয়োগ

nazrul bisshobiddaloye 3 onushder din niyog
Facebook
Twitter
LinkedIn

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের তিনটি অনুষদের ডিন নিয়োগ দেয়া হয়েছে।

আজ ২৬ সেপ্টেম্বর, নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অনুমোদনক্রমে ভারপ্রাপ্ত রেজিস্টার অধ্যাপক ড. মো: মিজানুর রহমান স্বাক্ষরিত তিনটি অফিস আদেশের মাধ্যমে বিষয়টি জানা যায়। আগামী দুই বছরের জন্য তাদেরকে ডিন হিসেবে নিয়োগ দেওয়া হয়।

বিজ্ঞান ও প্রকৌশল অনুসদের সদ্য নিয়োগ প্রাপ্ত ডিন অধ্যাপক ড. এ এইচ এম কামাল কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. সাখাওয়াত হোসেন সরকার, হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগ এবং আইন অনুষদের ডিন সহযোগী অধ্যাপক ইরফান আজিজ, আইন ও বিচার বিভাগ।

সবার সহযোগিতা প্রত্যাশা করে ব্যবসায় প্রশাসন অনুষদের নবনিযুক্ত ডিন অধ্যাপক ড. সাখাওয়াত হোসেন সরকার বলেন, আমি আন্তরিকভাবে সর্বাত্মক চেষ্টা করবো। আমি সবাইকে নিয়ে যেভাবে জয়েন করেছিলাম সেভাবেই সবাইকে নিয়ে কাজ করবো। যাতে করে আমাদের বিশ্ববিদ্যালয় ভালোভাবে এগিয়ে যায়। সেক্ষেত্রে সবার সহযোগিতা প্রত্যাশা করছি।

বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. কামাল বলেন, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন হিসাবে নিয়োগ দেয়ার জন্যে উপাচার্য স্যারকে অনেক ধন্যবাদ। দীর্ঘ বঞ্চনার পর অবশেষে আমার প্রাপ্যতা বুঝে পেয়ে সৃষ্টিকর্তাকেও ধন্যবাদ জানাই। আমি আমার সাধ্য অনুযায়ী অনুষদ ও বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে ভূমিকা রাখার চেষ্টা করব। সে জন্যে দল মত নির্বিশেষে সকলকে নিয়ে চলতে চাই। আমি আমার অনুষদকে সেখানে দেখতে চাই যেখানে শিক্ষার্থী-শিক্ষক মিলে গবেষণা করবে, প্রকল্প নিয়ে কাজ হবে। তার জন্যে আমার দ্বারা যা সহযোগিতা প্রয়োজন এবং আমি করতে পারব, তার সবটুকুই করব।

নবনিযুক্ত ডিন ইরফান আজিজ বলেন, আইন অনুযায়ী আমাকে ডিন পদে নিয়োগ প্রদান করায় আমি আনন্দিত।  অতীতে কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আইন ২০০৬ বারবার অমান্য করা হয়েছে, আর যেন কোনভাবেই অমান্য না হয় সেদিকে জোর দেব এবং একই সাথে বিশ্ববিদ্যালয় যেন শিক্ষা,গবেষণা এবং সহপাঠ কার্যক্রমে সত্যিকার বিশ্ববিদ্যালয় হয়ে উঠে সেই প্রচেষ্টা চালিয়ে যাব।

উল্লেখ্য, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আইন ২০০৬ এর ২২(৫) ধারা মোতাবেক এবং পরবর্তী সিন্ডিকেটের রিপোর্ট সাপেক্ষে পরবর্তী দুই বছরের জন্য তিন অনুষদের ডিনদের নিযুক্ত করা হয়েছে। এই নিয়োগাদেশ যোগদানের তারিখ হতে কার্যকর হবে। বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক তিন ডিন সম্মানী ও অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana