সর্বশেষ:

kanpure tiger robike mardhor

কানপুরে টাইগার রবিকে মারধোর: মাঠের উত্তাপ ছাড়িয়ে গেল গ্যালারিতে

kanpure tiger robike mardhor
Facebook
Twitter
LinkedIn
নিউজ ডেস্ক

কানপুরে বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচের উত্তেজনা মাঠ পেরিয়ে পৌঁছে গেল গ্যালারিতে। মাঠে বাংলাদেশী টাইগাররা যখন প্রতিরোধ গড়ে তোলার আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন, তখন গ্যালারিতে টাইগার ভক্ত রবির জন্য ছিল সম্পূর্ণ বিপরীত অভিজ্ঞতা। ভারতীয় সমর্থকদের আক্রমণের শিকার হয়ে মাঠ ছাড়তে হয়েছে তাঁকে। পুলিশি হস্তক্ষেপের পর রবিকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। টেস্ট ক্রিকেটের এই ঐতিহাসিক সিরিজের প্রথম দিনেই ঘটে গেল এ ঘটনা।

প্রথম দিনেই টসে জিতে অধিনায়ক রোহিত শর্মা যখন সবাইকে চমকে দিয়ে বোলিংয়ের সিদ্ধান্ত নেন, তখন কেউই হয়তো এমন নাটকীয় ঘটনা কল্পনাও করেননি। ভারতীয় বোলাররা শুরুতেই দুটি উইকেট তুলে নিয়ে দারুণভাবে শুরু করলেও, বাংলাদেশের দুই ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত এবং মুমিনুল হক দলের হাল ধরে রাখেন। প্রথম সেশনে আর কোনো উইকেট হারাতে হয়নি বাংলাদেশকে। মাঠে এই দৃঢ় প্রতিরোধ ভারতীয় সমর্থকদের কাছে হয়তো হতাশার কারণ হয়ে দাঁড়ায়।

tiger robike mardhor

এমনই এক পরিস্থিতিতে গ্যালারিতে টাইগার রবির উপস্থিতি হয় আরও আলোচ্য। বাংলাদেশকে সমর্থন জানাতে হলুদ-কালো ডোরাকাটা বাঘের রূপ ধারণ করা রবি হাতে বাঘের পুতুল নিয়ে হাজির হন। তবে সম্প্রীতির এই উদাহরণ মোটেও গ্রহণযোগ্য মনে হয়নি ভারতীয় সমর্থকদের কাছে। মধ্যাহ্ন বিরতির সময় বৃষ্টি নামলে ছাউনির নিচে আশ্রয় নিতে যান রবি। এসময় স্থানীয় কিছু সমর্থকের সঙ্গে কথার ঝগড়া শুরু হয়, যা একপর্যায়ে শারীরিক আক্রমণে রূপ নেয়।

রবির ওপর এই হামলা শুরু হলে পুলিশ দ্রুত হস্তক্ষেপ করে তাঁকে উদ্ধার করে। জানা যায়, হামলায় রবির পাজরের নিচের অংশে আঘাত লেগেছে। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাঁকে হাসপাতালে পাঠানো হয়। স্থানীয় পুলিশ এ ঘটনার তদন্ত করছে এবং হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

এ ঘটনা শুধু কানপুর টেস্টের উত্তেজনাকেই বাড়িয়ে দেয়নি, বরং মাঠের বাইরের আচরণের নিন্দা করার এক উদাহরণ হয়ে দাঁড়িয়েছে। উল্লেখ্য, এর আগেও টাইগার রবি একই ধরনের আক্রমণের শিকার হয়েছিলেন, তবে তখন তিনি শুধুমাত্র কথার আঘাতে গ্যালারি ছাড়তে বাধ্য হয়েছিলেন। কিন্তু এবার আক্রমণ হয়ে উঠেছিল আরও ভয়াবহ।

এই ধরনের ঘটনা মাঠের উত্তেজনাকে ছাড়িয়ে গিয়ে খেলার ভাবমূর্তিকে ক্ষুণ্ণ করে। মাঠের খেলায় প্রতিযোগিতা থাকলেও গ্যালারিতে থাকা সমর্থকদের মধ্যে সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানিয়েছেন অনেকেই।


সূত্র: Khela71
Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana