সর্বশেষ:

israeler gazar opor juddho

ইসরায়েলের গাজার ওপর যুদ্ধ: ইউনুসের অবিলম্বে এবং সম্পূর্ণ অস্ত্রবিরতির আহ্বান

israeler gazar opor juddho
Facebook
Twitter
LinkedIn
আন্তর্জাতিক ডেস্ক

প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনুস আজ অবিলম্বে এবং সম্পূর্ণ অস্ত্রবিরতির আহ্বান জানিয়েছেন, যাতে ফিলিস্তিনি জনগণ বিশেষ করে শিশু ও নারীদের বিরুদ্ধে চালানো নির্যাতন থেকে রক্ষা পায়।

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনে ভাষণ দিতে গিয়ে তিনি বলেন, গাজায় গণহত্যা বিশ্বব্যাপী উদ্বেগ ও নিন্দা সত্ত্বেও অব্যাহত রয়েছে। ফিলিস্তিনের পরিস্থিতি শুধুমাত্র আরব বা মুসলমানদের বিষয় নয়, বরং সমগ্র মানবতার জন্য উদ্বেগজনক। ফিলিস্তিনিরা কোনো তুচ্ছ জাতি নয়। ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে মানবতার বিরুদ্ধে অপরাধে যারা দায়ী, তাদের সবাইকে জবাবদিহিতার আওতায় আনতে হবে,” বলেন প্রধান উপদেষ্টা।

তিনি আরও বলেন, আন্তর্জাতিক সম্প্রদায়সহ জাতিসংঘের উচিত আন্তরিকভাবে পদক্ষেপ গ্রহণ করা যাতে দুই-রাষ্ট্র সমাধান বাস্তবায়িত হয়, যা মধ্যপ্রাচ্যে স্থায়ী শান্তি আনার একমাত্র পথ হিসেবে রয়ে গেছে।

অধ্যাপক ইউনুস আরও ইউক্রেনে দুই বছর ধরে চলমান যুদ্ধ প্রসঙ্গে বলেন, উভয় পক্ষেরই সংলাপের মাধ্যমে যুদ্ধের অবসান ঘটানোর প্রচেষ্টা করা উচিত।

“যুদ্ধের প্রভাব বিস্তৃত এবং অর্থনৈতিকভাবে বাংলাদেশেও গভীর প্রভাব ফেলেছে। আমরা উভয় পক্ষের প্রতি সংলাপের মাধ্যমে সমস্যার সমাধানের আহ্বান জানাই যাতে যুদ্ধের অবসান ঘটে,” তিনি বলেন।

সূত্র: The Daily Star
Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana