সর্বশেষ:

dengue nirmule prochesta jordare dol gothon

ডেঙ্গু নির্মূল প্রচেষ্টা জোরদারে ১০টি দল গঠন করেছে সরকার

dengue nirmule prochesta jordare dol gothon
Facebook
Twitter
LinkedIn
নিউজ ডেস্ক

চলমান ডেঙ্গু প্রাদুর্ভাব মোকাবিলায়, দেশব্যাপী মশা নির্মূল কার্যক্রমের বাস্তবায়ন, সমন্বয় এবং তদারকির জন্য সরকার ১০টি দল গঠন করেছে।

আজ সকালে স্থানীয় সরকার বিভাগের (এলজিডি) সচিব আবু হেনা মোরশেদ জামানের সভাপতিত্বে এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

নতুন গঠিত দলগুলোর মধ্যে চারটি দল ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের জন্য এবং তিনটি দল ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের জন্য কাজ করবে। নারায়ণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনেও পৃথক দল নিয়োগ করা হয়েছে, অন্য বড় শহরগুলোতেও কার্যক্রম পরিচালনার জন্য অতিরিক্ত দল রয়েছে।

শহরকেন্দ্রিক কার্যক্রমের পাশাপাশি, সাভার, দোহার, তারাবো এবং রূপগঞ্জসহ কিছু ঝুঁকিপূর্ণ পৌরসভার জন্যও বিশেষ দল গঠন করা হয়েছে।

প্রচেষ্টা আরও সুসংগঠিত করার জন্য একটি সাত সদস্যের কমিটি গঠন করা হয়েছে, যা তথ্য সংগ্রহ এবং ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রম তদারকি করবে। এলজিডির অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিব পর্যায়ের কর্মকর্তারা এই কমিটির নেতৃত্ব দেবেন।

এই কর্মকর্তারা প্রতিদিন অন্তত তিনটি ডেঙ্গু আক্রান্ত এলাকা পরিদর্শন করবেন। সিটি কর্পোরেশন ও পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তাদের সাথে নিবিড় সমন্বয়ে কাজ করে, তারা চলমান মশা নির্মূল অভিযানের তদারকি করবেন এবং ডেঙ্গুর বিস্তার রোধে মনিটরিং চালাবেন।

সূত্র: The Daily Star
Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana