সর্বশেষ:

দুর্যোগ মোকাবিলা

দুর্যোগ মোকাবিলার স্থায়ী সমাধান প্রয়োজন… বাহউদ্দিন নাসিম এমপি

দুর্যোগ মোকাবিলা
Facebook
Twitter
LinkedIn

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ আফম বাহউদ্দিন নাসিম এমপি বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় থাকলে দুর্যোগে কোন মানুষের দুর্ভোগ হবে না। তিনি বলেন, আওয়ামী লীগ গণমানুষের রাজনৈতিক দল। এ জন্য আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটে। দেশের মানুষ উন্নত জীবন যাপন করে। আওয়ামী লীগের কেন্দ্রীয় এ নেতা বলেন, শেখ হাসিনা আমাদের জন্য দেশের মানুষের জন্য আশীর্বাদ। তিনি সকল অন্যায়, অত্যাচার, সাম্প্রদায়িক রাজনীতি, লুটতরাজ ও জামায়াত-বিএনপি সন্ত্রাসী কর্মকান্ডকে প্রতিহত ও সকল অপশক্তিকে রুখে দিয়ে দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন। এমপি নাসিম বলেন, প্রাকৃতিক দুর্যোগ উপক‚লীয় মানুষের সংগ্রাম ও অর্থনৈতিকভাবে ঘুরে দাঁড়ানোর প্রচেষ্টাকে বাঁধাগ্রস্থ করছে। বারবার আঘাত হেনে এখানকার মানুষের জীবনকে বিপন্ন করে তুলছে। প্রকৃতির সাথে এখানকার মানুষের দীর্ঘদিনের যে লড়াই, এ লড়াইয়ে উপক‚লীয় মানুষ জয়ী হবে ইনশাআল্লাহ। টেকসহ বেড়িবাঁধ ও সুপেয় পানির যে দাবী এটা উপক‚লীয় মানুষের অধিকার।

তিনি বলেন, দুর্যোগ মোকাবিলার স্থায়ী সমাধান প্রয়োজন। টেকসই বেড়িবাঁধের ব্যাপারে প্রধানমন্ত্রী নিজেই অবহিত আছেন। তিনি দূর্গত এলাকা ঘুরে দেখেছেন। ক্ষতিগ্রস্ত এলাকার মানুষ যাতে নতুন করে চাষাবাদ সহ স্বাভাবিক জীবন যাপন শুরু করতে পারে শেখ হাসিনা সরকারের পক্ষ থেকে উপক‚লীয় জনপদের মানুষকে সবধরণের সহযোগিতা করা হবে।

শেখ হাসিনা যেখানে স্পর্শ করে, সেখানে জেগে ওঠে, অন্ধকার আলো হয়ে যায়। প্রধানমন্ত্রী উপক‚লীয় অঞ্চলের মানুষের পাশে ছিলেন, আছেন ভবিষ্যতেও থাকবেন। প্রধানমন্ত্রী পাশে থাকলে এ অঞ্চলে টেকসই বেড়িবাঁধ হবে, সুপেয় পানির সংকট থাকবে না, দুর্যোগে কোন মানুষের দুর্ভোগ হবে না।

একজন মানুষও ক্ষুধার কষ্টে থাকবে না ইনশাআল্লাহ। তিনি রোববার সকালে ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত খুলনার পাইকগাছা উপজেলার দেলুটী ইউনিয়নে এবং দুপুরে গড়ইখালী ইউনিয়নে কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপ-কমিটির পক্ষ থেকে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন। স্থানীয় সংসদ সদস্য মোঃ রশীদুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক এমপি এ্যাডঃ গেøারিয়া সরকার ঝর্ণা, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক এমপি এ্যাডঃ সোহরাব আলী সানা, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শেখ আবু হানিফ,

সাধারণ সম্পাদক এমএম আজিজুর রহমান রাসেল, দপ্তর সম্পাদক আবু সাঈদ খান, ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল, সাবেক চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস, আওয়ামী লীগনেতা এসএম আয়ুব আলী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তৃপ্তি রঞ্জন সেন, সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর হোসেন, জেলা ছাত্রলীগনেতা মৃণাল কান্তি বাছাড়, উপজেলা ছাত্রলীগের সভাপতি পার্থপ্রতীম চক্রবর্তী, রাজিকুজ্জামান সুমন ও হামিম সানা।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana