সর্বশেষ:

গাজীপুরে পৈতৃক সম্পত্তি

গাজীপুরে পৈতৃক সম্পত্তি জবর দখল ঠেকাতে সংবাদ সম্মেলন

গাজীপুরে পৈতৃক সম্পত্তি
Facebook
Twitter
LinkedIn

ডেস্ক রিপোর্ট: গাজীপুর মহানগরীর ৩১ নং ওয়ার্ডের দাক্ষিণখান এলাকার ভূমিদস্যু আবদুল লতিফ মিয়ার পূত্র রানা গংদের হাত থেকে ভোগদখলীয় পৈতৃক সম্পত্তি রক্ষার্থে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী ওয়ালিওয়ারিশগণ।

বুধবার দুপুরে গাজীপুর সিটি প্রেসক্লাবে উত্তরাধিকারীদের পক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাহিদা আক্তার।
সংবাদ সম্মেলনে উপস্থিত ১২ জন ওয়ালিওয়ারিসরা হলেন–সখিনা বেগম,রেখা বেগম,আরজুদা বেগম,সাহিদা আক্তার,নাবালক মাহফুজ মিয়া,সোনাবান,লতিফা বেগম, ফয়সাল হোসেন,নুরুন্নাহার বেগম,ওসমানগনি, জান্নাতুল ফেরদৌস,ও নাসির মোল্লা।
লিখিত বক্তব্যে সাহিদা আক্তার বলেন আমাদের বাবা-চাচা দুধু মিয়া ও লাবু মিয়া আর এস রেকর্ডিয় ৯০ শতক জমি রেখে মারা গেলে আমরা ভোগদখলীয় হয়ে দাক্ষিণখান মৌজার ওই জমি নামজারি নং ১৭৬৩৭/২১-২২ নথি মুলে ৪৯০২ জোত সৃজন করি। ওই সম্পত্তি রানা গং জাল জলিয়াতি করে রেলওয়ে ঠিকাদার প্রতিষ্ঠান

এ.এফ.কন এর নিকট ভাড়া দেন। আমরা জানতে পারলে স্থানীয় সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের মধ্যস্থতায় জমি ফিরে পাই।ফলে আমরা ওই সম্পত্তিতে অস্থায়ী ঘর নির্মাণ সহ বিদ্যুৎ সংযোগ নিয়ে গাজীপুর সিটির হোল্ডিং নাম্বার পাই। অন্যদিকে রানা গং বিজ্ঞ জেলা জজ আদালতে স্থায়ী নিষেধাজ্ঞা(৫৩৮/২৩) ও সহকারী কমিশনার ভূমির বরাবরে আস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করলে জমির প্রয়োজনীয় কাগজ প্ত্র যাচাই-বাছাই করে দুটি আবেদনই খারিজ করে দেয় আদালত।

ফলে রানা গং কয়েকবার আমাদের জমির নির্মাণ সামগ্রী লুট করে। তাদের বিরুদ্ধে অভিযোগ দিলে স্থানীয় গাজীপুর মেট্রো সদর থানায় নিয়মিত মামলা হয়।আমরা ভোগদখলীয় পৈতৃক সম্পত্তি রক্ষার্থে প্রধান মন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি। পাশাপাশি আমাদের জানমালের নিরাপত্তা দাবি করছি।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana