সর্বশেষ:

ইসি ভবনের আশপাশে

ইসি ভবনের আশপাশে ৩ প্লাটুন বিজিবি মোতায়েন

ইসি ভবনের আশপাশে
Facebook
Twitter
LinkedIn

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশের রাজনৈতিক পরিমণ্ডলে এক নতুন মাত্রা যোগ করেছে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনের তফসিল ঘোষণার প্রাক্কালে নিরাপত্তা বিষয়ে কোনো আপস না করে নির্বাচন কমিশন (ইসি) ভবন এবং তার আশপাশে বিজিবির তিন প্লাটুন মোতায়েন করা হয়েছে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর এই মোতায়েন নির্বাচনের সুষ্ঠু ও নিরাপদ পরিবেশ নিশ্চিত করার এক অন্যতম উদ্যোগ হিসেবে দেখা যাচ্ছে। ইসি ভবনের চারপাশে এবং ভেতরে নিরাপত্তার এই বাড়তি ব্যবস্থা নিশ্চিত করেছে যে, নির্বাচনের প্রক্রিয়া কোনো প্রকার বাধা বা অস্থিরতা ছাড়াই সম্পন্ন হবে।

২৬ বিজিবির উপ-অধিনায়ক মেজর আবরার আল মেহবুব বলেন, “নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে কোনো ধরনের নৈরাজ্য পরিস্থিতি যেন না হয় সেদিকে নজর রেখে আমাদের কার্যক্রম অব্যাহত রয়েছে। এ জায়গায় তিন প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। শুধু নির্বাচন কমিশন ভবন নয়, আশপাশেও আমরা নজর রাখছি।”

এই মোতায়েনের ফলে ইসি ভবন এবং তার আশপাশের এলাকায় এক ধরনের নিরাপত্তার আবহ তৈরি হয়েছে। পুলিশ, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এবং বিজিবির এই যৌথ উপস্থিতি নির্বাচনের আগে এবং নির্বাচনের দিন সম্ভাব্য যেকোনো অস্থিরতা বা অনিয়ম এড়াতে সহায়ক হবে।

নির্বাচন কমিশন এবং সরকারের এই পদক্ষেপ দেশের জনগণের মধ্যে এক ধরনের আস্থা ও নিরাপত্তার বোধ তৈরি করেছে। এটি নির্বাচনের সুষ্ঠুতা এবং নিরপেক্ষতার প্রতি সরকারের অঙ্গীকারেরও প্রতিফলন।

এই নির্বাচন বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে এক গুরুত্বপূর্ণ মোড় হিসেবে দেখা যাচ্ছে। নির্বাচন কমিশন, সরকার, নিরাপত্তা বাহিনী, এবং জনগণের সমন্বিত প্রচেষ্টায় এই নির্বাচন সফল ও নিরাপদ হওয়ার প্রত্যাশা করা হচ্ছে। এই নির্বাচন বাংলাদেশের গণতন্ত্রের পথে এক নতুন দিগন্ত উন্মোচন করবে বলে আশা করা যায়।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana