সর্বশেষ:

পিটার হাস

ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ করতে সচিবালয়ে পিটার হাস

পিটার হাস
Facebook
Twitter
LinkedIn

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশের রাজনৈতিক মহলে আজ এক বিশেষ দিন হিসেবে চিহ্নিত হলো, যখন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস সচিবালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাথে এক গুরুত্বপূর্ণ সাক্ষাৎ করতে পৌঁছান। এই সাক্ষাৎ বাংলাদেশের আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রেক্ষাপটে বিশেষ মনোযোগ কাড়ছে।

বুধবার (১৫ নভেম্বর) বেলা ১১টার দিকে পিটার হাস সচিবালয়ে পৌঁছান। তার এই সফরের প্রধান উদ্দেশ্য ছিল আসন্ন নির্বাচন নিয়ে আলোচনা করা এবং দ্বিপাক্ষিক সম্পর্ক এবং সহযোগিতার বিষয়ে আলোচনা করা।

এর আগে, সোমবার (১৩ নভেম্বর) পিটার হাস জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের সাথে একটি বৈঠক করেন, যেখানে তিনি যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ব্যুরোর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু’র দেয়া একটি চিঠি জাতীয় পার্টির কাছে পৌঁছে দেন। এই চিঠিতে বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি এবং আসন্ন নির্বাচনের প্রতি যুক্তরাষ্ট্রের আগ্রহ এবং সমর্থনের বিষয়ে বিশেষ উল্লেখ ছিল।

পিটার হাসের এই সাক্ষাৎ বাংলাদেশের রাজনৈতিক দলগুলির সাথে যুক্তরাষ্ট্রের সম্পর্ক এবং সহযোগিতার এক নতুন দিগন্ত তৈরি করতে পারে। এই সাক্ষাৎ বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি, বিশেষ করে নির্বাচনের প্রাক্কালে, একটি স্থিতিশীল এবং সুষ্ঠু পরিবেশ তৈরির প্রতি যুক্তরাষ্ট্রের আগ্রহ এবং সমর্থনের প্রতিফলন করে।

এই সাক্ষাৎ শেষে পিটার হাস এবং ওবায়দুল কাদের উভয়েই মিডিয়ার সামনে একটি সংক্ষিপ্ত বিবৃতি দেন, যেখানে তারা দ্বিপাক্ষিক সম্পর্ক এবং সহযোগিতার গুরুত্ব এবং বাংলাদেশের আসন্ন নির্বাচনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ তৈরির প্রতি তাদের আশা এবং প্রত্যাশার কথা বলেন।

এই সাক্ষাৎ বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে একটি ইতিবাচক প্রভাব ফেলতে পারে এবং আগামী দিনের রাজনৈতিক দিশা নির্ধারণে একটি মাইলফলক হিসেবে কাজ করতে পারে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana