সর্বশেষ:

২১১ প্লাটুন বিজিবি

ঢাকাসহ সারাদেশে ২১১ প্লাটুন বিজিবি মোতায়েন

২১১ প্লাটুন বিজিবি
Facebook
Twitter
LinkedIn

ডেস্ক রিপোর্ট:

বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি এবং নিরাপত্তা বিষয়ক উদ্বেগের মধ্যে, দেশের বিভিন্ন অংশে বিজিবির ব্যাপক মোতায়েন ঘটেছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের এই মোতায়েন বিশেষ করে ঢাকা এবং অন্যান্য স্থানে নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে করা হয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বুধবার সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করার প্রাক্কালে এই মোতায়েন আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। এই সময়ে দেশজুড়ে বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর পঞ্চম দফায় ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ চলছে, যা নিরাপত্তা প্রশ্নে আরও জটিলতা যোগ করেছে।

বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) শরিফুল ইসলাম বুধবার সকালে এই মোতায়েনের বিষয়ে তথ্য প্রদান করেন। তিনি জানান, ঢাকা ও আশপাশের জেলায় পোশাক কারখানার নিরাপত্তা জোরদার করার জন্য ৩৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া, সারাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আরও ১৮১ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে।

এই মোতায়েনের মাধ্যমে বিজিবি নির্বাচনের আগে এবং নির্বাচনের দিন সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার প্রয়াস চালাচ্ছে। এই পদক্ষেপ নির্বাচনের সময় সম্ভাব্য সহিংসতা, ভোট ডাকাতি এবং অন্যান্য অনিয়ম প্রতিরোধে সহায়ক হবে।

এই মোতায়েনের ফলে ঢাকা সহ সারাদেশে নিরাপত্তার একটি বাড়তি স্তর তৈরি হয়েছে, যা নাগরিকদের মধ্যে নিরাপত্তার অনুভূতি বাড়াবে। তবে, এই মোতায়েন নিয়ে কিছু মহলের মধ্যে উদ্বেগের সৃষ্টি হয়েছে, যারা মনে করেন যে এটি নির্বাচনের স্বচ্ছতা এবং নিরপেক্ষতা প্রশ্নের সামনে আনতে পারে।

সর্বোপরি, বিজিবির এই মোতায়েন বর্তমান রাজনৈতিক পরিস্থিতির একটি প্রতিফলন এবং নির্বাচনের সময় শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করার একটি প্রয়াস। এটি দেখার বিষয় হবে যে এই মোতায়েন কতটা কার্যকর হয় এবং নির্বাচনের পরিবেশ কতটা শান্তিপূর্ণ ও নিরপেক্ষ থাকে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana