সর্বশেষ:

ডুমুরিয়ায় হালিমা ক্লিনিকের

ডুমুরিয়ায় হালিমা ক্লিনিকের মালিক সহ দুই জনের জেল

ডুমুরিয়ায় হালিমা ক্লিনিকের
Facebook
Twitter
LinkedIn

তুষার কবিরাজ,ডুমুরিয়া :
ভ্রাম্যমান আদালতে অভিযানে ডুমুরিযার চুকনগরে বহুল আলোচিত হালিমা মেমোরিয়াল নার্সিংহোম এন্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক কতিথ ডাঃ কামাল হোসেন (৪০)কে ৭ দিনের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। একই সাথে ক্লিনিকটি সিলগালা করা হয়েছে। সে নরনিয়া এলাকায় পল্লী চিকিৎসক আঃ গনি মোড়লের ছেলে। অপরদিকে পৃথক একটি অভিযানে বাল্য বিয়ের দায়ে বনবধুর শাশুড়ীকে ২৯ দিনের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার আদালত পরিচালনা করেন, ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিট্রেট শরীফ আসিফ রহমান। আদালত সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, উপজেলার চুকনগর বাজারে অবস্থিত হালিমা মেমোরিয়াল নার্সিংহোম এন্ড ডায়াগনস্টিক সেন্টারে একের পর এক অপ চিকিৎসায় সাধারণ রোগীর মৃত্যুর অভিযোগ ওঠে। তাছাড়া স্বাস্থ্য বিধি অমান্য করে ক্লিনিক পরিচালনার অপরাধে একাধিক বার বিভিন্ন পত্র-পত্রিকা ও মিডিয়ায় ফলোয়া ভাবে সংবাদ প্রকাশিত হয়।

ফলে বিষয়টি আমলে নেয় প্রশাসনের উধর্ধতন কতৃপক্ষ। ফলশ্রুতিতে বৃহস্পতিবার অভিযান পরিচালনা করে স্বাস্থ্য বিধি লঙ্ঘনের অপরাধে ক্লিনিক মালিককে ৭ দিনের কারাদণ্ডদেশ ও একই সাথে ক্লিনিকটি সিলগালা করা হয়।
অপরদিকে পৃথক একটি অভিযানে ডুমুরিয়া বাসস্ট্যান্ড এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বাল্য বিয়ের ঘটনার সাথে জড়িত থাকার অপরাধে নববধূর শাশুড়ী রুনু বেগম (৫২) কে ২৯ দিনের কারাদণ্ডদেশ দেয়া হয়।

সে বটিয়াঘাটার চক্রাখালী এলাকার বাসিন্দ।
বিষয়টি নিশ্চিত করেন, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিট্রেট শরীফ আসিফ রহমান। তিনি বলেন,সরকারি বিধি লঙ্ঘন করে ক্লিনিক পরিচালনা এবং বাল্য বিয়ের অপরাধে অভিযুক্তদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ডাদেশসহ ক্লিনিকটি সিলগালা করে দেয়া হয়।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana