সর্বশেষ:

গুগল ভয়েস স্প্যাম কল

গুগল ভয়েস স্প্যাম কল এলে ‘সতর্ক করে দেবে’

গুগল ভয়েস স্প্যাম কল
Facebook
Twitter
LinkedIn

গুগলের ভয়েস সেবা এখন স্প্যাম কলের ক্ষেত্রে সতর্কবার্তা দেয়। কোনও কলকে যদি সন্দেহভাজন বা স্প্যাম বলা যায়, তবে লাল সতর্কবার্তার মাধ্যমে ব্যবহারকারীকে জানিয়ে দেওয়া হবে। গুগল একটি ব্লগ পোস্টে বিজ্ঞপ্তি করেছে, যেখানে বর্ণিত হয়েছে যে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের উন্নত বুদ্ধিমত্তা ব্যবহার করে স্প্যামকে সনাক্ত করা সম্ভব। ভয়েস সেবা তৈরি করা হলে ‘স্প্যাম লেবেল’ চালু করা যায়, এটি ব্যবহারকারীকে যাচাই করার সুযোগ দেয় যে কলটি স্প্যাম না। এভাবে, ভবিষ্যতে সেই নম্বর থেকে আসা কলগুলি ব্যবহারকারীর ভয়েস মেইলে স্থানান্তরিত হবে। অন্যথায়, একই নম্বর থেকে আসা ভবিষ্যতের কলে লেবেল থাকবে না।

ভার্জিনিয়ার রিপোর্ট অনুসারে, ব্যবহারকারী যদি স্প্যাম কলের সতর্কবার্তা পেয়েন, তবে তিনি কলটি সত্যিই স্প্যাম কি না তা চিহ্নিত করতে সক্ষম হবেন। যদি ব্যবহারকারী কলটিকে স্প্যাম হিসাবে চিহ্নিত করেন, তবে ভবিষ্যতে একই নম্বর থেকে আসা কলগুলি স্বয়ংক্রিয়ভাবে ভয়েস মেইলে স্থানান্তর হবে। তবে কলটিকে স্প্যাম নয় বলে চিহ্নিত করলে ভবিষ্যতে একই কলের জন্য আর সতর্কবার্তা দেখতে হবেন না ব্যবহারকারী।

গুগল বলছে, স্বয়ংক্রিয় ‘স্প্যাম লেবেলিং’ ব্যবস্থা চালু করতে ব্যবহারকারীকে অ্যাপের সেটিংসে যাওয়া প্রয়োজন হবে এবং ‘ফিল্টার স্প্যাম’ ফিচারটি বন্ধ করতে হবে।

কয়েক বছর ধরে গুগল ভয়েস স্প্যামকে স্বয়ংক্রিয়ভাবে শনাক্ত করে ভয়েস মেইলে স্থানান্তর করছে। কিন্তু যারা অপরিচিত নম্বর থেকে প্রায় প্রয়

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana