সর্বশেষ:

nimno maner khabre osustho nazrul bisshobiddaloyer shikkharthira

ডাইনিংয়ের নিম্নমানের খাবারে অসুস্থ নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

nimno maner khabre osustho nazrul bisshobiddaloyer shikkharthira
Facebook
Twitter
LinkedIn

মোখলেসুর রহমান মাহিম, জাককানইবি প্রতিনিধি

 

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের হলের ডাইনিংয়ের নিম্নমানের খাবারের কারণে স্বাস্থ্য ঝুঁকিতে ভুগছে শিক্ষার্থীরা।

হলগুলোর ডাইনিংয়ের খাবার মান নিয়ে বরাবরই শিক্ষার্থীদের অসন্তোষ লক্ষ করা যায়। ডাইনিংয়ের অস্বাস্থ্যকর পরিবেশ ও খাবারের নিম্নমানের ফলে প্রতিনিয়ত শিক্ষার্থীরা অসুস্থতার শিকার হচ্ছে। খাবারের সাথে কখনো লোহা, পেরেক, মাছি, গাছের ডাল-পালা ইত্যাদি পাওয়া যায়।

সাম্প্রতিক সময়ে পুজোর ছুটির পর বাড়ি ফিরেই কয়েকজন শিক্ষার্থীর পেটের অসুখের খবর পাওয়া যায়। যার মধ্যে লুৎফুজ্জামান প্রত্যাশা নামের এক শিক্ষার্থী কলেরায় আক্রান্ত হয়ে হাস্পাতালে ভর্তি আছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে আরো কিছু শিক্ষার্থী অসুস্থ হওয়ার খবর পাওয়া যায়।

এ বিষয়ে বঙ্গবন্ধু হলের ডাইনিং মালিক মো: নাজমুল হাসান জানান, “খাবারের এই সমস্যা নিয়ে আমরা কিছুটা অবগত ছিলাম। আমাদের কিঞ্চিৎ সমস্যা ছিলো যা আমরা সমাধানের চেষ্ঠা করেছি। এবং প্রভোস্ট স্যারের নির্দেশনা অনুযায়ী বাবুর্চি পরিবর্তন করে নতুন বাবুর্চি নিয়োগ দিয়ে ভালো মানের খাবার পরিবেশন করার চেষ্ঠা করবো।”

বঙ্গবন্ধু হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো: সাইফুল ইসলাম বলেন, “ডাইনিং এর খাবার নিয়ে যে বিষয়টি উঠে এসেছে তা আমি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছি। ক্যাম্পাস খোলার পর আমরা মেস সিস্টেম চালু করবো। তারপর শিক্ষার্থীদের ইচ্ছামত খাবার খাওয়ার সু্যোগ থাকবে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana