সর্বশেষ:

ডুমুরিয়ায় প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মানববন্ধন কর্মসূচি পালিত

Facebook
Twitter
LinkedIn

জি,এম,আব্দুস ছালাম

ডুমুরিয়া উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমন্বয় পরিষদের আহবানে বুধবার বিকালে উপজেলা চত্বরে মানববন্ধন ও উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা বরাবর জাতীয় বেতন স্কেলের দশম গ্রেড বাস্তবায়নের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনেউপজেলার ২১৪ টি প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ অংশগ্রহণ করেন। জাতীয় বেতন স্কেলে বিভিন্ন বৈষম্যের কথা তুলে ধরে শিক্ষক শফিকুল ইসলাম সঞ্চালনায় উপস্থিত শিক্ষকদের মধ্য থেকে বক্তব্য দেন জাহাঙ্গীর আলম,রাকিবুজ্জামান সরদার, মনিরুল হক, রবিউল ইসলাম, জিন্নাত হোসেন, আব্দুল্লাহ আল কবির,সুনিল মন্ডল, ঝরনা খানম, মনিকা কুন্ডুওআমিনুল ইসলাম। বক্তারা বলেন, শিক্ষকরা জাতি গড়ার কারিগর ।

dumuria-news

কিন্তু তাদেরকে গ্রেড ও বেতনে বৈষম্যের শিকার হতে হচ্ছে। দেশের পুলিশের সাব ইন্সপেক্টর, নার্স, উপসহকারী কৃষি অফিসার, ইউনিয়ন পরিষদের প্রশাসনিক কর্মকর্তা সহ বিভিন্ন দপ্তরের ১৩ তম গ্রেডেনিয়োগ প্রাপ্তদের দশম গ্রেডে উন্নীত করা হয়েছে।কিন্তু প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক দেরকে কোন গ্রেড পরিবর্তন করা হয়নি।

তবে দেশের পিটিআই সেন্টারগুলোতে সহকারী শিক্ষকদেরকে দশম গ্রেডে উন্নীত করা হয়েছে। সহকারী শিক্ষকদের সম্মানের সাথে ১৩ তম গ্রেড থেকে দশম গ্রেডে উন্নীত করার জোর দাবি জানানো হয়।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana