সর্বশেষ:

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে

যেদিন চূড়ান্ত হচ্ছে গণবিজ্ঞপ্তির সুপারিশ

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে
Facebook
Twitter
LinkedIn

ঢাকা অফিসঃ
দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ২৭ হাজার ৭৫৪ জন শিক্ষক নিয়োগের চূড়ান্ত সুপারিশ আগামীকাল বৃহস্পতিবার হওয়ার খুবই সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে।
শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি মাধ্যমিক-২ শাখার পক্ষ থেকে অনুমোদন পাওয়া গেছে বলে জানান সশ্লিষ্ট শাখার সচিব। এখন শিক্ষামন্ত্রীর হ্যাঁ সূচক উক্তির মাধ্যমেই সুপারিশটি কার্যকর করা হবে। আজকেও যদি মন্ত্রী মহোদয় হ্যাঁ সূচক সাড়া দেন আজকেই চূড়ান্ত অনুমোদন দেওয়া হবে।

আজকে না হলে কালকে চূড়ান্ত সুপারিশের খুবই সম্ভাবনা রয়েছে বলে আশা করেন সচিব। প্রার্থীরা ওয়েবসাইটের মাধ্যমে জানতে পারবেন বলে গণমাধ্যমকে তিনি জানান। তারপরও যদি কোনো কারণে আজকে কাল সুপারিশ করা না গেলে সামনের সপ্তাহে করা হবে বলে জানানো হয় । এদিকে সংশিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, এ সপ্তাহেই চূড়ান্ত সুপারিশের দীর্ঘ অপেক্ষার অবসান হতে যাচ্ছে। শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, বিপুল সংখ্যক শিক্ষক নিয়োগ হওয়ায় এর আনুষ্ঠানিক ঘোষণা শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি দিতে পারেন। সেজন্য অনুমোদন দিতে কিছুটা বিলম্ব হচ্ছে।

এছাড়া এনটিআরসিএর সচিব মো. ওবায়দুর রহমান বলেন, প্রায় ২৮ হাজার শিক্ষক নিয়োগ দিতে মন্ত্রণালয়ের অনুমতি চাওয়া হয়েছে। মন্ত্রণালয় যেদিন অনুমতি দেবে আমরা সেদিনই বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি জানিয়ে দেব। জানা গেছে, সারা দেশের স্কুল-কলেজ, মাদ্রাসা এবং কারিগরি প্রতিষ্ঠানে ৬৮ হাজারের বেশি শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছিল এনটিআরসিএ। তবে যোগ্য প্রার্থী না থাকায় প্রাথমিকভাবে নিয়োগের জন্য ৩২ হজার ৪০০ এর অধিক প্রার্থীকে সুপারিশ করা হয়। পরবর্তী এসব প্রার্থী প্রথমবারের মতো অনলাইনে পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ করেন।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana