সর্বশেষ:

হামলায় নিহত ১

যুক্তরাষ্ট্রের মিসৌরিতে হামলায় নিহত ১, আহত ২১

হামলায় নিহত ১
Facebook
Twitter
LinkedIn

যুক্তরাষ্ট্রের মিসৌরির কানসাস সিটিতে গত বুধবার, ১৪ ফেব্রুয়ারি, এক ভয়াবহ ঘটনায় আলোড়িত হয়েছে গোটা দেশ। কানসাস সিটি চিফসের সুপারবোল জয়ের উদযাপনের মিছিলে এক বন্দুকধারীর হামলায় একজন নিহত এবং ৯ শিশুসহ মোট ২১ জন আহত হয়েছেন। এই ঘটনায় সমগ্র নগরীজুড়ে শোকের ছায়া নেমে আসে।

ঘটনার সময় কানসাস সিটি চিফসের খেলোয়াড়রা মঞ্চে উপস্থিত ছিলেন এবং ভক্তদের সাথে উৎসবে মেতেছিলেন। হঠাৎ গুলির শব্দে উৎসবের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আহতদের তাত্ক্ষণিকভাবে স্থানীয় তিনটি হাসপাতালে নেওয়া হয়েছে। এর মধ্যে স্থানীয় একটি রেডিও স্টেশনের ডিজে, লিসা লোপেজ গুলিতে নিহত হওয়ার খবর পাওয়া যায়।

এ ঘটনায় পুলিশ তিনজনকে সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার করেছে এবং তদন্ত চলছে। ঘটনার সময় ডাউনটাউনের ইউনিয়ন স্টেশনের পাশে এই ভয়াবহ হামলা ঘটে। ইউনিয়ন স্টেশনের পশ্চিম দিকে গুলি বর্ষণ শুরু হলে, প্রিয় দলের বিজয় মিছিলে অংশ নেওয়া হাজার হাজার ভক্ত আতঙ্কিত হয়ে পড়ে।

নগরীর মেয়র কুইনটন লুকাস ও তার পরিবারের সদস্যরাও এই ঘটনায় সরাসরি জড়িত ছিলেন। মেয়র লুকাস ঘটনার পর সামাজিক মাধ্যমে এই বর্বর হামলার নিন্দা জানিয়েছেন এবং সকলের প্রতি শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছেন।

বিজয় মিছিলের নিরাপত্তায় আট শতাধিক পুলিশ মোতায়েন ছিল। এমনকি, আশপাশের উঁচু ভবনগুলোতেও পুলিশের পাহারা দেখা গিয়েছিল। এরপরও এই ঘটনা ঘটার পর নিরাপত্তার বিষয়ে প্রশ্ন উঠেছে।

পুলিশ প্রধান গ্রেভস এক সংবাদ সম্মেলনে বলেন, “মোট ২২ জন গুলিবিদ্ধ হয়েছেন, যার মধ্যে একজন ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন।” তিনি আরও জানান, ঘটনার তদন্ত অত্যন্ত গুরুত্বের সাথে করা হচ্ছে এবং এর পেছনের কারণ উদঘাটনের জন্য সকল প্রকারের তথ্য সংগ্রহ করা হচ্ছে।

এই ঘটনা আবারও আমেরিকার গণশুটিং এবং বন্দুক সংস্কৃতির বিষয়ে গভীর উদ্বেগ ও আলোচনার সূত্রপাত করেছে। সমাজের সকল স্তর থেকে এই ধরনের হিংসাত্মক ঘটনার প্রতিরোধের জন্য কঠোর আইন প্রনয়নের দাবি উঠেছে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana