সর্বশেষ:

মুক্তি পাচ্ছে মান্নার সিনেমা ‘জীবন যন্ত্রণা

মুক্তি পাচ্ছে মান্নার সিনেমা ‘জীবন যন্ত্রণা

মুক্তি পাচ্ছে মান্নার সিনেমা ‘জীবন যন্ত্রণা
Facebook
Twitter
LinkedIn

বিনোদন রিপোর্ট :
ঢাকাই সিনেমায় নব্বই দশকের জনপ্রিয় নায়ক প্রয়াত মান্না। এ অভিনেতার শেষ সিনেমা ‘জীবন যন্ত্রণা’ মুক্তি পায়নি। তবে এবার মান্না ভক্তদের জন্য সুখবর হলো, মৃত্যুর ১৫ বছর পর প্রযোজক সিনেমাটি নতুন করে মুক্তির কথা ভাবছেন। এর আগে, একাধিকবার পরিকল্পনা করা হলেওছিবিটির মুক্তি পিছিয়ে গেছে। এবার আগামী ১৫ ডিসেম্বর এটি মুক্তি দেয়ার পরিকল্পনা করেছে প্রযোজনা সংস্থা। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমার প্রযোজক খোরশেদ আলম খসরু। তিনি বলেন, ‘এটি মুক্তিযুদ্ধের সিনেমা।

তাই মুক্তিযুদ্ধের বিশেষ দিনকে সামনে রেখেই মুক্তি দিতে চাই। সবকিছু ঠিক থাকলে আগামী ১৫ ডিসেম্বর মুক্তি পাবে সিনেমাটি।’ এছাড়া সিনেমাটি এতোদিন মুক্তি না পাওয়ার বিষয়ে খসরু বলেন, ‘লীলামন্থন নাম দিয়ে সিনেমাটির কাজ শুরু করেছিলাম। ওই নামে ২০১১ সালে সেন্সরে জমা দিই। নাম নিয়ে সেন্সর বোর্ডের আপত্তির কারণে ছাড়পত্র পেতে দেরি হয়। এরপর নানা জটিলতায় সিনেমাটি আর মুক্তি দেয়া সম্ভব হয়নি।’ এ সিনেমায় শেষ দৃশ্যের কাজ করে যেতে পারেননি মান্না। তার আগেই চিরবিদায় নেন তিনি।

এ কারণে পরে ডামি ব্যবহার করে গ্রেনেড হামলায় অভিনেতার শহীদ হওয়ার দৃশ্যটি সংযোজন করা হয়েছে বলে জানান ছবির কাহিনি, সংলাপ ও চিত্রনাট্যকার জাহিদ হোসেন। জানা যায়, ২০২১ সালের অক্টোবরে সেন্সর ছাড়পত্র পেয়েছে ‘জীবন যন্ত্রণা’। প্রযোজক খোরশেদ আলম খসরুর সঙ্গে ছবিটি যৌথভাবে পরিচালনা করেছেন জাহিদ হোসেন। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী, পপি, শাহনূর, মুক্তি, দীঘি, বাপ্পারাজ, আলীরাজ, আনোয়ারা, শহিদুল আলম সাচ্চু, মিশা সওদাগর প্রমুখ।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana