সর্বশেষ:

মুক্তিযোদ্ধা

মুক্তিযোদ্ধা হিসেবে আবেদন শুধু ২ ক্যাটাগরিতে

মুক্তিযোদ্ধা
Facebook
Twitter
LinkedIn

“মুক্তিযুদ্ধের বিষয়ে মন্ত্রী এ কে এম মোজাম্মেল হক জানান, ‘বাংলাদেশের অভ্যন্তরে যারা বসবাস করছেন, তারা কোন পর্যায়ে নতুনভাবে মুক্তিযোদ্ধা হওয়ার জন্য আর আবেদন করতে পারবে না। শুধু বীরাঙ্গনা ক্যাটাগরিতে আবেদনের সুযোগ রয়েছে। প্রবাসীদের জন্য এই সুযোগ বিদ্যমান আছে পরবর্তী ডিসেম্বর মাস পর্যন্ত। মন্ত্রী এ কে এম মোজাম্মেল হক জানিয়েছেন যে দেশে নতুন করে মুক্তিযোদ্ধা হিসাবে আর আবেদন করার সুযোগ নেই। তবে, প্রবাসী এবং বীরাঙ্গনা ক্যাটাগরিতে আবেদনের পথ এখনও খোলা আছে।

রবিবার মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রী এ মন্তব্য করেছেন।

মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সার্টিফিকেট, আইডি কার্ড এবং চিকিৎসাসেবাসহ সরকারের প্রদান করা সুযোগ-সুবিধা নিয়ে সংবাদ সম্মেলন আয়োজন করা হয়েছে।

একটি প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, ‘বাংলাদেশের অভ্যন্তরে যারা বসবাস করছেন, তারা কোন পর্যায়ে নতুনভাবে মুক্তিযোদ্ধা হওয়ার জন্য আর আবেদন করতে পারবে না। শুধু বীরাঙ্গনা ক্যাটাগরিতে আবেদনের সুযোগ রয়েছে।’ তিনি আরও বলেন, এটা অনলাইনের মাধ্যমে আবেদন করতে হতো

মন্ত্রী হক বলেন, “বাংলাদেশের অভ্যন্তরে যারা বসবাস করছেন, তারা নতুন ভাবে মুক্তিযোদ্ধা হিসেবে আবেদন করতে পারবে না। এখন শুধুমাত্র বীরাঙ্গনা ক্যাটাগরিতে আবেদনের সুযোগ বিদ্যমান। এবং প্রবাসীদের জন্য নতুন মুক্তিযোদ্ধা হিসেবে আবেদনের সুযোগ পরবর্তী ডিসেম্বর মাস পর্যন্ত রয়েছে।”

মন্ত্রী বলেন, “প্রবাসী নাগরিকদের জন্য আবেদন প্রক্রিয়াটি অনলাইন হবে এবং তারা আবেদন করতে চাইলে আমাদের মন্ত্রণালয়ের ওয়েবসাইট ব্যবহার করতে পারবেন।”

সংবাদ সম্মেলনে মন্ত্রী হক বিস্তারিত জানান, নতুন মুক্তিযোদ্ধা সনদপত্র প্রদানের প্রক্রিয়া সম্পর্কে। তিনি বলেন, “আমাদের মন্ত্রণালয় এই কাজটি নজরদারি করে যাচ্ছে এবং প্রয়োজনীয় সব কাজ চলছে। আমরা যথাযথ সময়ে নতুন সনদপত্র প্রদানের তথ্য প্রকাশ করব।”

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana