সর্বশেষ:

গুগলের অফিস ও ডাটা সেন্টার

বাংলাদেশে গুগলের অফিস ও ডাটা সেন্টার স্থাপনে মন্ত্রীর আহ্বান

গুগলের অফিস ও ডাটা সেন্টার
Facebook
Twitter
LinkedIn

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার গুগলকে বাংলাদেশে অফিস ও ডাটা সেন্টার স্থাপনের আহ্বান জানিয়েছেন। বুধবার (২০ সেপ্টেম্বর) গুগল এশিয়া প্যাসিফিকের দক্ষিণ এশিয়া অঞ্চলের গভর্নমেন্ট অ্যাফেয়ার্স অ্যান্ড পাবলিক পলিসি ম্যানেজার ক্যালি গার্ডনারকে তার দপ্তরে সাক্ষাৎকালে তিনি এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, “বাংলাদেশ একটি ডিজিটাল দেশ। আমরা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করছি। গুগলের মতো একটি বিশ্বব্যাপী প্রযুক্তি প্রতিষ্ঠানের উপস্থিতি আমাদের এ লক্ষ্য অর্জনে সহায়ক হবে।”

তিনি বলেন, “বাংলাদেশে গুগলের অফিস ও ডাটা সেন্টার স্থাপিত হলে তা দেশের অর্থনীতিতে বড় ধরনের অবদান রাখবে। এছাড়াও, এটি বাংলাদেশের তরুণদের জন্য নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে।”

মন্ত্রী গুগলকে বাংলা ভাষার উন্নয়নেও সহযোগিতা করার আহ্বান জানান। তিনি বলেন, “বাংলাদেশে ৩৫ কোটি মানুষ বাংলা ভাষায় কথা বলে। গুগলের মতো একটি প্রতিষ্ঠানের সহায়তায় আমরা বাংলা ভাষাকে আরও সমৃদ্ধ ও শক্তিশালী করতে পারব।”

গুগলের প্রতিনিধি ক্যালি গার্ডনার জানান, তারা বাংলাদেশের ডিজিটাল উন্নয়নে কাজ করতে আগ্রহী। তিনি বলেন, “বাংলাদেশ একটি সম্ভাবনাময় দেশ। আমরা এখানে বিনিয়োগ করতে আগ্রহী।”

তিনি বলেন, “বাংলা ভাষার উন্নয়নেও আমরা সহযোগিতা করতে চাই।”

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার ও গুগলের প্রতিনিধি ক্যালি গার্ডনারের মধ্যে সাক্ষাৎকালে তারা দেশের ডিজিটাল উন্নয়ন, তথ্যপ্রযুক্তির নিরাপত্তা, বাংলা ভাষার উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana