সর্বশেষ:

পাইগাছার লতায় ঘূর্ণিঝড়

পাইগাছার লতায় ঘূর্ণিঝড় রেমালের আঘাতে ক্ষতিগ্রস্থ ৪শ ঘর বাড়ি, মারা গেছে ২৪০ টি গবাদি পশু

পাইগাছার লতায় ঘূর্ণিঝড়
Facebook
Twitter
LinkedIn

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

খুলনার পাইগাছায় লতা ইউনিয়নে ঘূর্ণিঝড় রেমালের আঘাতে ১৩ স্থানে ভেঙ্গে গেছে ওয়াপদা, চারশত ঘর বাড়ি সহ ২শ ৪০ টি গবাদি পশু মারা গেছে। আহত হয়েছে ৩ ব্যক্তি। লতা ইউনিয়নের চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাস জানান, ঘুর্ণিঝড় রেমালের আঘাতে আমার ইউনিয়নে ১৩ টি স্থান ভেঙ্গে যায়। এ সময় আমি সকল ইউপি সদস্য ও স্ব-স্ব এলাকাবাসির সহযোগিতায় স্বেচ্ছাশ্রমের মাধ্যমে ভাঙ্গা স্হানের বাঁধ কোন মতে আটকানো হয়েছে। এখনো ঝুঁকিতে রয়ে গেছে ওই বাঁধ।

ইউনিয়ন পরিষদের তথ্য মতে, রেমালের তান্ডবে ৯ টি ওয়ার্ডে গোয়ালের চাল উড়ে ৩৭ টি গরু, ১০৫ টি ছাগল, ৯৭ টি ভেড়া সহ ২৪০ টি গবাদি পশু মারা গেছে। ক্ষতি গ্রস্থ হয়েছে ৪ শ ঘরবাড়ি, ৫শ গাছ পালা। আহত হয়েছে ৩ ব্যক্তি।

অপর দিকে ক্ষতিগ্রস্ত হয়েছে একটি শিক্ষা প্রতিষ্ঠান, দুটি মসজিদ ও একটি মন্দির। ক্ষতিগ্রস্থ শিক্ষা প্রতিষ্ঠান হলো, ওয়াজেদ আলী মাধ্যমিক বিদ্যালয়, লতা জামে মসজিদ, হালদার চক জামে মসজিদ, কাঠামারী মিলন মন্দির। আহতরা হলেন, সচিয়ারবন্দ গ্রামের নৃপেন বিশ্বাসের ছেলে তরুণ বিশ্বাস, হানিরাবাদ গ্রামের বক্স গাজীর ছেলে রুস্তম গাজী একই এলাকার লালু মীরের ছেলে ইসমাইল মীর। লতা ইউনিয়নের ইউপি সদস্য আজিজুল ইসলাম বলেন, ওয়াপদার ভেড়িবাঁধ ভেঙ্গে পানি ঢোকার কারণে আমার ১৫টি ভেড়া মারা গেছে। এমনিভাবে অনেক গবাদি পশু মারা গেছে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana