সর্বশেষ:

বিনামূল্যে বীজ সার প্রদান

পাইকগাছার ৫ হাজার কৃষককে বিনামূল্যে বীজ সার প্রদান

বিনামূল্যে বীজ সার প্রদান
Facebook
Twitter
LinkedIn

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি।

খুলনার পাইকগাছার ৪ হাজার ৮৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক কে বিনামূল্যে বীজ সার প্রদান করা হয়েছে। ২০২৩-২৪ অর্থবছরে রবি/২০২৩-২৪ মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী ও শীতকালীন পেঁয়াজ ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের চাষাবাদের জন্য কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর মাধ্যমে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার প্রদান করা হয়।

বৃহস্পতিবার বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের মাঝে বীজ সার বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু। উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ জাহাঙ্গীর আলম।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা এস এম মনিরুল হুদা, সহকারী সম্প্রসারণ কর্মকর্তা শাহজাহান আলী, উপ সহকারী কৃষি কর্মকর্তা শেখ তোফায়েল আহমেদ তুহিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা বিশ্বজিৎ দাশ, কৃষক মেহের আলী, বেলাল হোসেন, মোক্তার গাজী, সৌদামিনী রায় ও বেবী বেগম।

অনুষ্ঠানে সকল উপ সহকারী কৃষি কর্মকর্তা ও এলাকার কৃষকরা উপস্থিত ছিলেন। এ কর্মসূচীর আওতায় ২৫০ জন গম চাষি, ৫০০ জন ভুট্টা চাষি, ১ হাজার ৮০০ জন সরিষা চাষি, ২ হাজার ২০০ জন সূর্যমুখী চাষি ও ১০০ জন শীতকালীন পেঁয়াজ চাষিকে বীজ ও রাসায়নিক সার প্রদান করা হয়।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana