সর্বশেষ:

দেলুটির দুর্গত

পাইকগাছার দেলুটির দুর্গত এলাকায় বিশুদ্ধ খাবার পানি সরবরাহ

দেলুটির দুর্গত
Facebook
Twitter
LinkedIn

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

খুলনার পাইকগাছার দেলুটির দুর্গত এলাকায় বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। দাতা সংস্থা ইউনিসেফ এর সহযোগিতায় গত রোববার থেকে দুর্গত এলাকার বিভিন্ন স্থানে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করা হচ্ছে।

উল্লেখ্য গত ২২ আগস্ট বৃহস্পতিবার উপজেলার দেলুটি ইউনিয়নের কালিনগর এলাকার পানি উন্নয়ন বোর্ডের ওয়াপদার বেড়িবাঁধ ভেঙ্গে ২২ নং পোল্ডারের ১৩ গ্রাম প্লাবিত হয়। এতে পানি বন্দি হয়ে পড়ে ১৫ হাজার মানুষ। বাঁধ মেরামত কাজ ব্যহত হওয়ায় চরম দুর্ভোগে পড়েন পানি বন্দি মানুষ। দুর্গত এলাকায় সুপেয় পানির চরম সংকট দেখা দেয়। এদিকে দুর্গত এলাকায় বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করতে এগিয়ে এসেছে সরকারের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।

উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীন এর দিকনির্দেশনায় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে রিভার্স অসমোসিস প্লান্টের মাধ্যমে ভ্রাম্যমাণ গাড়িতে করে দুর্গত এলাকার বিভিন্ন স্থানে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে প্রতিদিন কমপক্ষে আড়াই হাজার লিটার বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করা হচ্ছে এবং যতদিন প্রয়োজন ততদিন এ সরবরাহ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট দপ্তরের উপ সহকারী প্রকৌশলী মোঃ শাহাদৎ হুসাইন। সরবরাহ কাজে সহযোগিতা করছেন জনস্বাস্থ্য প্রকৌশল দপ্তরের সিসিটি অরুণ ঢালী, টেকনিশিয়ান মশিয়ার রহমান ও খন্দকার রাইসুল ইসলাম।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana