সর্বশেষ:

পাইকগাছায় দুই প্রতিবন্ধী ভাইয়ের

পাইকগাছায় দুই প্রতিবন্ধী ভাইয়ের লেখাপড়ার দ্বায়িত্ব নিলেন চেয়ারম্যান তুহিন

পাইকগাছায় দুই প্রতিবন্ধী ভাইয়ের
Facebook
Twitter
LinkedIn

এস,এম,আলাউদ্দিন সোহাগ, পাইকগাছাঃ

খুলনা পাইকগাছায় মানবতার ফেরিওয়ালা ও প্রতিবন্ধি অভিভাবক খ্যাত লস্কর ইউপি চেয়ারম্যান কে এম আরিফুজ্জামান তুহিন একই পরিবারের সহদর দুই প্রতিবন্ধি ভায়ের লেখাপড়ার দ্বায়ীত্ব নিলেন।
উপজেলার সোলাদানা ইউনিয়নের সোলাদানা গ্রামের বিজন সানার পুত্র এইচ এস সি পরিক্ষার্থী শারীরিক প্রতিবন্ধী রবি সানা ও তার ভাই নবম শ্রেনী পড়ুয়া শারীরীক প্রতিবন্ধি রনি সানাকে হুইল চেয়ার, ফ্যান ও নবম শ্রেনীর ১ সেট গাইড বই কিনে দেন।

প্রতিবন্ধী অভিভাবক ও লস্কর ইউনিয়নের চেয়ারম্যান কে এম আরিফুজ্জামান তুহিন বলেন, সোলাদানা ইউনিয়নে একজন প্রতিবন্ধী রয়েছে এমন সংবাদ পেয়ে তাদের বাড়িতে যাই। এমন সময় দেখি শুধু একজন প্রতিবন্ধী নয় তারা দুই সাহদার ভাই প্রতিবন্ধী। বড় ভাই রবি সানাকে প্রতিবন্ধি দিবসে একটি হুইল চেয়ার দিয়ে এসেছি। ছোট ভাই শারীরিক প্রতিবন্ধী রনি সানার দবী করেছিলেন আমাকে এক সেট নবম শ্রেনীর গাইড বই কিনে দিলে সে ভালো ফলাফল করে।

এমনিতেই রনি সানা সোলাদানা মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রনীর মেধা তালিকায় প্রথম। তার দবীর প্রেক্ষিতে সোমবার দুপুরে সোলাদানা মাধ্যমিক বিদ্যালয়ে হাজির হয়ে শিক্ষকদের সাথ নিয়ে ৪ হাজার টাকা মূল্য ১ সেট বই রনি সানার হাতে তুলে দেন। তিনি বলেন, তারা যত দিন লেখাপড়া করবে তিনি তাদের বই খাতা সহ বিভিন্ন সামগ্রি তিনি দিয়ে যাবেন বলে ঘোষণা দেন। এছাড়া তিনি তাদের পাশে থাকার কথা বলেন এবং লেখাপড়ায় চালিয়ে যাওয়ার জন্য আহবান জানান যাতে তারা প্রতিবন্ধী কোটায় চাকরী করতে পারে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana