সর্বশেষ:

অনলাইন নিউজ

অনলাইন নিউজ পোর্টাল রেজিস্ট্রেশন বাংলাদেশ

অনলাইন নিউজ
Facebook
Twitter
LinkedIn

অনলাইন নিউজ পেপারের নিবন্ধন:

অনলাইন নিউজপেপার, আইপি টিভি বা অনলাইন রেডিও চালানোর জন্য নিবন্ধন প্রক্রিয়া এবং প্রয়োজনীয় দলিলপত্র প্রদান করতে হবে।

১. প্রথমে আপনার অফিসের ঠিকানা দরকার।

২. তারপরে অনলাইন পত্রিকার নামে ট্রেড লাইসেন্স প্রাপ্ত করতে হবে। আপনার ব্যবসা যে এলাকায় অবস্থিত, সেখানের ইউনিয়ন পরিষদ বা সিটি কর্পোরেশন থেকে ট্রেড লাইসেন্স প্রাপ্ত করতে হবে।

৩. এরপরে টিএইন লাইসেন্স (ট্যাক্স আইডেন্টিফিকেশন নাম্বার) প্রাপ্ত করতে হবে।

৪. প্রতিষ্ঠানের নামে একটি ব্যাংক অ্যাকাউন্ট খুলতে হবে।

৫. এরপরে http://pressinform.portal.gov.bd ওয়েবসাইট থেকে অনলাইন নিউজ প্রকাশনা নিবন্ধনের জন্য আবেদন ফর্ম সঠিক তথ্য প্রদান করে পূরণ করতে হবে।

৬. পরবর্তীতে আবেদনকারীর জাতীয় পরিচয় পত্রের অনুলিপি, প্রত্যয়ন পত্র বা হলফনামা, এবং যাবতীয় সাপোর্টিং ডকুমেন্টস্‌ এর ফটোকপি বা স্ক্যান কপি জমা দিতে হবে।

অনলাইন রেডিও, টিভি বা আইপিটিভির জন্যও একই প্রক্রিয়া প্রযোজ্য। প্রয়োজনীয় ফর্মগুলি http://pressinform.portal.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

অনলাইন নিউজ পোর্টাল, অনলাইন টিভি, রেডিও ইত্যাদি নিবন্ধন এবং দেখভালের জন্য জাতীয় সম্প্রচার কমিশন গঠিত হবে। নিবন্ধনের জন্য জাতীয় সম্প্রচার কমিশনকে নির্ধারিত ফি পরিশোধ করে আবেদন করতে হবে।

যখনই জাতীয় সম্প্রচার কমিশন গঠিত হবে, পূর্বের মতোই আবেদনটি তথ্য মন্ত্রনালয়ের তথ্য অধিদপ্তরে জমা দিতে হবে, যেটি আবেদনপত্র এবং সংযুক্ত দলিলপত্রের যাচাই, বাছাই এবং পরিদর্শন করে সঠিক থাকলে তথ্য অধিদপ্তর অনলাইন সংবদ পত্র প্রদান করবে।

এই বিষয়ে প্রয়োজনীয় পরামর্শের জন্য তথ্য অধিদপ্তরের প্রটোকল শাখা (ফোন নম্বর: ৯৫১৪০৬৫ অথবা ০১৭১৫২৫৫৭৬৫) সংযোগ করতে পারেন।

নিবন্ধন প্রক্রিয়া সফলভাবে সম্পন্ন হলে, প্রেস অ্যাক্রিডিটেশন কার্ডের জন্য আবেদন করতে হবে। http://pressinform.portal.gov.bd ওয়েবসাইট থেকে আবেদন ফর্ম ডাউনলোড করে সঠিক তথ্য প্রদান করে ফর্ম পূরণ করে জমা দিতে হবে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

turan hossain rana