২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

টাকা থাকবে না

৪টি বদ অভ্যাস থাকলে আপনার হাতে কখনোই টাকা থাকবে না

টাকা থাকবে না
Facebook
Twitter
LinkedIn

আয় অনেক ভালো হলেও অনেকেই মাস পার হওয়ার আগেই টাকা ধার চাইতে বাধ্য হয়ে যান। এর পেছনে অনেক কারণ থাকতে পারে, তবে কিছু বড় ভুলের কারণে এই অবস্থা ঘটে। আজকের আলোচ্য বিষয় হল, কেন মানুষের হাতে টাকা থাকে না এবং কি ভুল করতে হলে টাকা সংরক্ষণ করা যায় না।

অহেতুক কেনাকাটা: মানুষ তাদের প্রয়োজনীয় জিনিস কিনতে এটা স্বাভাবিক। কিন্তু অনেক লোক আছে যাদের কেনার দরকার নেই, তবুও তারা প্রতি সপ্তাহে বা প্রতি মাসে কেনাকাটা করতে যায়। এর ফলে অনেক জিনিস কিনে ফেলে যেগুলি তাদের কোনো কাজে আসে না। এতে তাদের কেবল অর্থের অপচয় হয়। অতএব, যদি আপনি এই ধরনের কেনাকাটায় আসক্ত হন, তবে সময়মতো এটি পরিবর্তন করা আপনার জন্য উপকারী হবে।

প্রতিদিন পার্টি করা: মাঝে মাঝে বন্ধুদের সঙ্গে পার্টি করতে ক্ষতি নেই। কিন্তু যদি এটি প্রতিদিনের অভ্যাস হয়ে যায়, তাহলে এটি অর্থনৈতিক সমস্যা তৈরি করতে পারে। প্রতিদিন পার্টি করে অনেক টাকা হারানো হয়ে যেতে পারে। এই অভ্যাস থেকে দূরে থাকলে অনেক টাকা সংরক্ষণ করা সম্ভব।

উপার্জনের চেয়ে বেশি ব্যয়: অনেকে উপার্জনের চেয়ে বেশি ব্যয় করে। এর ফলে তারা ঋণে ডুবে যায়। এই অভ্যাস থেকে বিরত থাকলে অর্থনৈতিক স্থিতি উন্নত হতে পারে।

নারীদের এই ৩টি ভুলে সম্পর্কে ভাঙন ধরতে পারে: অনেক মানুষ চেহারায় অনেক বেশি বিশ্বাসী হয়ে যায়। তারা বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজনদের মুগ্ধ করার জন্য একাধিক দামী জিনিস কেনে। এই অভ্যাস থেকে বিরত থাকলে অর্থনৈতিক স্থিতি উন্নত হতে পারে।

উপসংহার: উপরের চারটি অভ্যাস থেকে বিরত থাকলে অর্থনৈতিক স্থিতি উন্নত হতে পারে। সঠিক নির্ধারণ ও সঠিক পরিকল্পনা অনুসরণ করলে জীবনে অর্থনৈতিক সুখ পেতে সম্ভব।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata