২০ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

হ্যালো কে এম পি অ্যাপসে

হ্যালো কে এম পি অ্যাপসের শুভ উদ্বোধন

হ্যালো কে এম পি অ্যাপসে
Facebook
Twitter
LinkedIn

খুলনা অফিস :
বুধবার কেএমপি হেডকোয়াটার্সের সম্মেলন কক্ষে খুলনা মেট্রোপলিটন পুলিশ কর্তৃক আয়োজিত এক বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে “Hello KMP” অ্যাপসের শুভ উদ্বোধন ঘোষণা করেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক,বিপিএম (বার), পিপিএম।

কেএমপিতে “Hello KMP” অ্যাপসের শুভ উদ্বোধনঃ
আজ ২০ সেপ্টেম্বর ২০২৩ খ্রিঃ তারিখ, ০৫ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ দুপুর ০৩:১৫ ঘটিকায় কেএমপি হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে খুলনা মেট্রোপলিটন পুলিশ কর্তৃক আয়োজিত এক বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা মহোদয় “Hello KMP” অ্যাপসের শুভ উদ্বোধন ঘোষণা করেন।
“Hello KMP” অ্যাপসের উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে পুলিশ কমিশনার মহোদয় উপস্থিত সকলকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে বক্তব্য প্রদান করেন। বক্তব্যের শুরুতে তিনি বলেন “হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহানায়ক জাতির জনক শেখ মুজিবুর রহমান যিনি আমাদেরকে একখণ্ড স্বাধীন সার্বভৌম বাংলাদেশ ও গর্বের মানচিত্র দিয়ে গর্বিত করে গেছেন।
১৯৭১ সালের ৭ই মার্চের সেই ঐতিহাসিক ভাষণে বঙ্গবন্ধু বলেছিলেন “এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম” তারই দেখানো পথ ধরে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। আমরা আজ স্বাধীন দেশের পাশাপাশি অর্থনৈতিক মুক্তির ও দ্বারপ্রান্তে। এ দেশটি সত্যিকার অর্থে একটি উন্নত সমৃদ্ধ নিরাপদ দেশে পরিণত করার জন্য পুলিশ বিভাগের উপর যে অর্পিত দায়িত্ব সেই দায়িত্বটি হচ্ছে দেশের জনগণের জানমালের নিরাপত্তা বিধান করা।
খুলনা মেট্রোপলিটন পুলিশ এই শপথে বলিয়ান হয়ে খুলনা মহানগরীর মানুষের জানমালের নিরাপত্তা দিতে সর্বদা সর্বক্ষণ আমরা প্রস্তুত। পুলিশি সেবা সহজীকরণের লক্ষে আমি এখানে যোগদান করার পরপরই আমি সাংবাদিক বন্ধুদের সাথে প্রথম আলাপকালে বলেছিলাম যে, মাদক, জঙ্গী-সন্ত্রাসী অস্ত্রধারীদের বিরুদ্ধে, জুয়া এবং দেহ ব্যবসা যারা করে তাদের বিরুদ্ধে সর্বাত্মক অভিযান শুরু হবে।
এই অভিযানটি যে শুরু হয়েছে সেটি আপনারা পেপার পত্রিকায় ইতিমধ্যে প্রকাশ করেছেন। আমরা ইতিমধ্যে খুলনা মহানগরীতে দশটি আগ্নেয়াস্ত্র এবং গোলাবারুদ সহ নানান ধরনের অবৈধ নেশা জাতীয় মাদকদ্রব্য উদ্ধার করেছি এবং সন্ত্রাসী কার্যকলাপে যারা জড়িত তাদের গ্রেফতার করেছি।
নগরবাসীদের পুলিশী সেবা সহজীকরণের লক্ষ্যে আমাদের প্রতিশ্রুতি অনুযায়ী আমরা আজ “Hello KMP” অ্যাপস এর শুভ উদ্বোধন করতে যাচ্ছি। এই অ্যাপসটি সহজেই গুগল ‘প্লে স্টোর’ থেকে ডাউনলোড করা যাবে এবং আমরা যে লিফলেট আপনাদের মাঝে বিতরণ করেছি এখানে যে বারকোড আছে এটি স্ক্যান করলেই হ্যালো কেএমপি অ্যাপস ডাউনলোড করা সম্ভব। এই অ্যাপসটি ব্যাপকভাবে প্রচারের জন্য আমরা এখন থেকে প্রত্যেকটা বিট অফিসার যারা আছেন তাদের কাছে এগুলো সরবরাহ করবো এবং এর বাইরে বাস টার্মিনাল, রেলস্টেশন এবং জনাকীর্ণ জায়গায় আমাদের যে পুলিশ টিম কাজ করবে তারা এই প্রচলনের মেসেজটা সবার কাছে পৌঁছে দিবে।
আমি আশা করি আগামী এক মাসের “Hello KMP” অ্যাপস এই নগরীর অধিকাংশ নাগরিকের কাছে পৌঁছে যাবে। যাতে করে সহজেই এই নগরীর যারা বাসিন্দা আছে তারা পুলিশি সহযোগিতা সহজেই পাবেন। এই অ্যাপসটির অনেক ভালো দিক রয়েছে যেমন জাতীয় জরুরি সেবা থেকে যদি কেউ কোন পুলিশ স্টেশনের সাথে যোগাযোগ করতে চায় বা ফায়ার ব্রিগেড এর সাথে যোগাযোগ করতে চায় বা অ্যাম্বুলেন্স এর সাথে যোগাযোগ করতে চাই সে ক্ষেত্রে এখানে যে আইকন আছে অ্যাপসটি ডাউনলোড থাকলেই আইকনের বাম পাশে ক্লিক করা মাত্রই বিনামূল্যে ট্রিপল নাইনে কল করা যাবে।
একইভাবে এই সমাজের অধিকাংশ মানুষই কিন্তু শান্তিপ্রিয় তারা এই সমাজে শান্তি স্থাপনে পুলিশ কে সহযোগিতা করতে চাই তারা অনেকেই তথ্য দিতে চান। এই অ্যাপসটির মাধ্যমে তারা সন্ত্রাসী-জঙ্গী, মাদক ব্যবসায়ী, নাশকতাকারী বা জুয়ার সাথে যারা জড়িত, দেহ ব্যবসার সাথে জড়িত, ভূমিদস্যুতার সাথে জড়িত তাদের সম্পর্কে গোপনে এই অ্যাপস টি ব্যবহার করে আমাদের কাছে জানাতে পারবেন। থানায় অভিযোগ জানাতে অসুবিধা হলে, থানার স্বচ্ছতা, জবাবদিহিতা এবং নিরপেক্ষতা নিশ্চিতের জন্য আপনারা সরাসরি এই অ্যাপসের মাধ্যমে আমাদের কাছে অভিযোগ জানাতে পারবেন যার ফলে আমরা থানা পুলিশের কার্যক্রম মনিটরিং করতে পারব এবং কোন নেগলেজেন্সি থাকলে সেটিও আমরা পরিহার করতে পারব।
একইভাবে এই অ্যাপসে যে নিউজ পোর্টাল সংযোজন করা হয়েছে সেখানে শুধু আমাদের কার্যক্রম নয়, আইন-শৃঙ্খলা সংক্রান্ত কার্যকলাপের পাশাপাশি সরকারের যে সকল উন্নয়নমূলক কার্যক্রম রয়েছে তার সংবাদ পাশাপাশি এই মহানগরীর যেসব অসুবিধা রয়েছে সেসব দূর করতে সরকার কর্তৃক এবং সিটি কর্পোরেশন কর্তৃক যে পদক্ষেপগুলো নেয়া হয়েছে বা হবে তার সংবাদ এই নিউজ পোর্টালে থাকবে। এর বাইরে অ্যাপসে সংযোজিত ওয়েব পোর্টালে কেএমপির সকল পুলিশ ইউনিটের ওয়েব পেইজ থাকবে যাতে করে সবাই দ্রুততম সময়ে আপনাদের সঙ্গে কমিউনিকেট করতে পারে। জরুরী যোগাযোগের প্রয়োজনে জন্য গুরুত্বপূর্ণ সকল দপ্তর এবং সংস্থা মোবাইল নম্বর এই অ্যাপসে মাধ্যমে পাওয়া যাবে।
সামগ্রিকভাবে অ্যাপস এই অ্যাপসের মাধ্যমে নাগরিকদের আমরা আইন-শৃঙ্খলা সংক্রান্ত সকল ধরনের তথ্য বা সেবা সহযোগীকরণ করতে চাই এবং কেএমপির যে স্বচ্ছতা, জবাবদিহিতা, নিরপেক্ষতা এবং সেবা আরো ও সম্প্রসারিত করে আমরা কেএমপিকে একটি সেবাধর্মী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চায়। আপনারা জানেন জাতির জনক তনয়া মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ইতিমধ্যে ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ে তুলেছেন এবং ডিজিটাল বাংলাদেশ আজ বাস্তবতা। তিনি ইতোমধ্যে ঘোষণা করেছেন যে, এই বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। স্মার্ট বাংলাদেশের একটি অংশ হচ্ছে এই “Hello KMP” অ্যাপস। আশা করি “Hello KMP” অ্যাপসের মাধ্যমে স্মার্ট বাংলাদেশের সূচনা কেএমপিতে ঘটতে যাচ্ছে। এর মধ্যদিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর উচ্চারিত সেই অমোঘ বাণী সত্য হবে এবং ভবিষ্যতে বাংলাদেশ উন্নত সমৃদ্ধ নিরাপদ এবং স্মার্ট বাংলাদেশে পরিণত হবে।
বক্তব্য প্রদান শেষে পুলিশ কমিশনার মহোদয় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়ে অনুষ্ঠানে উপস্থিত সকলকে আবারো ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে তার গুরুত্বপূর্ণ বক্তব্যের মধ্য দিয়ে “Hello KMP” অ্যাপসের শুভ উদ্বোধন অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।
“Hello KMP” অ্যাপসের শুভ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) জনাব সরদার রকিবুল ইসলাম, বিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) জনাব মোঃ সাজিদ হোসেন; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) জনাব মোছাঃ তাসলিমা খাতুন-সহ ডেপুটি পুলিশ কমিশনারবৃন্দ, অতিরিক্ত ডেপুটি পুলিশ কমিশনারবৃন্দ, সহকারি পুলিশ কমিশনারবৃন্দ, অফিসার ইনচার্জবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
KMP HQ MEDIA CELL [20 SEPTEMBER 2023]
Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata