২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার আহ্বান ইতালির প্রধানমন্ত্রীর

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র
Facebook
Twitter
LinkedIn

ইতালির প্রধানমন্ত্রী [প্রধানমন্ত্রীর নাম], এক সাহসী পদক্ষেপে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য আন্তর্জাতিক সমর্থনের আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, এটি শুধু ফিলিস্তিনি জনগণের জন্য নয়, বরং সমগ্র মধ্যপ্রাচ্যের শান্তি ও স্থিতিশীলতার জন্য অপরিহার্য।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, “আমরা বিশ্বাস করি যে, ফিলিস্তিনি জনগণের স্বাধীনতা ও স্বনির্ভরতা অর্জন করা উচিত। তাদের নিজস্ব রাষ্ট্রের মধ্যে বাস করার অধিকার রয়েছে, এবং এটি তাদের মর্যাদা ও সম্মানের প্রশ্ন।”

তিনি আরও বলেন, “ইতালি সবসময় ফিলিস্তিনি জনগণের পাশে আছে, এবং আমরা আন্তর্জাতিক সম্প্রদায়কে এই বিষয়ে সচেতন হতে এবং ফিলিস্তিনি জনগণের অধিকার পুনরুদ্ধারের জন্য কাজ করতে আহ্বান জানাচ্ছি।”

প্রধানমন্ত্রীর এই বক্তব্য বিশ্বজুড়ে প্রশংসা পেয়েছে, এবং অনেকেই মনে করছেন যে এটি মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠার দিকে এক বড় পদক্ষেপ।

এদিকে, ফিলিস্তিনি নেতৃত্ব ইতালির প্রধানমন্ত্রীর এই বক্তব্যকে স্বাগত জানিয়েছে এবং বলেছে যে এটি তাদের জন্য এক বড় সমর্থন।

তবে, এই বক্তব্যের পর থেকে ইসরাইল সরকার চুপ থেকেছে, এবং এখনও পর্যন্ত কোনো প্রতিক্রিয়া প্রকাশ করেনি।

বিশ্বজুড়ে অনেকেই মনে করছেন যে ইতালির এই পদক্ষেপ অন্যান্য দেশগুলিকেও ফিলিস্তিনি জনগণের পাশে দাঁড়াতে উৎসাহিত করবে, এবং এটি মধ্যপ্রাচ্যে দীর্ঘকালীন শান্তি প্রতিষ্ঠার পথে একটি ইতিবাচক পদক্ষেপ হতে পারে।

এই ঘটনা প্রমাণ করে যে, বিশ্বের বড় বড় শক্তিগুলি যদি এগিয়ে আসে এবং সঠিক পদক্ষেপ নেয়, তাহলে মধ্যপ্রাচ্যে শান্তি স্থাপন সম্ভব।

ইতালির এই পদক্ষেপ একটি ইতিবাচক দিক নির্দেশ করে, এবং আমরা আশা করি যে এটি অন্যান্য দেশগুলিকেও এগিয়ে আসতে উৎসাহিত করবে, যাতে করে ফিলিস্তিনি জনগণ তাদের অধিকার পুনরুদ্ধার করতে পারে এবং মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠিত হতে পারে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata