২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

অবসর জীবণ

সুন্দর ও স্বাচ্ছন্দময় হউক আপনাদের অবসর জীবণ-এমপি আফিল উদ্দিন

অবসর জীবণ
Facebook
Twitter
LinkedIn

বেনাপোল প্রতিনিধি :
বেনাপেল মদিনাতুল উলুম ফাযিল মাদ্রাসার বিদায়ী অধ্যক্ষ ও অবসরপ্রাপ্ত শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এমন অনুভূতি প্রকাশ করেছেন ৮৫,যশোর-১ শার্শা আসনের এমপি শেখ আফিল উদ্দিন। মঙ্গলবার(১২ সেপ্টেম্বর) সকাল ১০টায় মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোঃ ছিদ্দিকুর রহমান,অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) অত্র মাদ্রাসা।

বিশেষ অতিথিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন-বীরমুক্তিযোদ্ধা মোঃ নিরাজুল হক মঞ্জু(চেয়ারম্যান,শার্শা উপজেলা পরিষদ ও সভাপতি,শার্শা উপজেলা আ.লীগ),মোঃ নাসির উদ্দিন(মেয়র,বেনাপোল পৌরসভা ও সাধারণ সম্পাদক,বেনাপোল পৌর আ.লীগ),নারায়ণ চন্দ্র পাল (নির্বাহী অফিসার,শার্শা উপজেলা পরিষদ),ফারজানা ইসলাম,সহকারী কমিশনার(ভূমি),মোঃ শামছুর রহমান(সভাপতি,বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন ও সভাপতি,বেনাপোল কেন্দ্রীয় জামে মসজিদ), মোঃ কামাল হোসেন ভূঁইয়(ওসি. বেনাপোল পোর্টথানা),মোঃ হাফিজুর রহমান চৌধুরী(উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার,শার্শা,যশোর),মোঃ ইব্রাহীম খলিল(অধ্যক্ষ,নাভারণ ডিগ্রী কলেজ ও যুগ্ম সাধারণ সম্পাদক,শার্শা উপজেলা আ.লীগ)।

এ ছাড়াও শার্শা উপজেলার সাবেক ও বর্তমান কয়েকজন ইউপি চেয়ারম্যান ও বেনাপোল আ.লীগ ও তার সকল অঙ্গসংগঠন সমূহের বিভিন্ন পর্যায়ের নেতা-নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পবিত্র কোরআন তেলওয়াতেরর পর মাদ্রাসার পক্ষ থেকে অতিথিগনকে ফুল এবং সন্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এরপর সভাপতির স্বাগতিক বক্তব্যে অবসরপ্রাপ্ত ১৬ জন শিক্ষকদের(অধ্যক্ষ সহ) পরিচয়পত্র উপস্থাপণ করা হয়। পরে মাদ্রাসার কল্যাণ ফান্ড হতে এককালীন অবসরভাতা স্বরুপ নগদ অর্থ এবং সন্মাননা ক্রেষ্ট তাদের হাতে তুলে দেন এমপি শেখ আফিল উদ্দিন।

বিদায়ী অধ্যক্ষ-মাওলানা মোঃ ইলিয়াস(যোগদান-২৬/১১/১৯৮৭) সহ অবসরপ্রাপ্ত অন্যান্য শিক্ষকবৃন্দরা হলেন- মওলানা মোঃ আব্দুল মজিদ(উপধ্যক্ষ,যোগদান-০১/০২/১৯৭৮), মাওঃ মোঃ আব্দুল কাদের(সহঃ অধ্যাপক,যোগদান-০১/১০/১৯৮০),মোঃ আলাউদ্দিন (সহকারী মৌলভী,যোগদান-১৮/০২/১৯৭৮),মাওঃ মোঃ রফিকুল ইসলাম (সহঃঅধ্যাপক,যোগদান-০১/১০/১৯৮০),মোঃ আদম শফিউল্লাহ(সহকারী মৌলভী, যোগদান-০১/১০/১৯৮৫),মোঃ শাহজ্জেল হোসেন(এবতেদায়ী শিক্ষক,যোগদান-০১/১০/১৯৮৫),

মোঃ হযরআলী(সহকারী,শিক্ষক,যোগদান-০১/১০/১৯৮৫),জিএম,ইফাজতুল্লাহ(জুনিয়র,শিক্ষক,যোগদান-০১/১০/১৯৮৫),মোঃ আব্দুল মজিদ(সহকারী,শিক্ষক,যোগদান-০১/০৩/১৯৭৮)। এরআগে শার্শার মান্যবর এমপি শেখ আফিল উদ্দিন মাদ্রাসা প্রাঙ্গণে এসে পৌছলে মাদ্রাসার পক্ষ থেকে শিক্ষক-শিক্ষার্থীরা তাকে “লাল গালিচা” সংবর্ধনা দেন।

জাতীয় পতাকা উত্তোলণ শেষে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি শেখ আফিল উদ্দিন অবসরে যাওয়া শিক্ষকদের সুন্দর ও স্বাচ্ছন্দময় জীবণ কামনা করে বলেন,” আমরা এমন কয়েকজন শিক্ষকদের বিদায় জানালাম,তারা এই ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানের গুনী শিক্ষক ছিলেন,তাদের থেকে শিক্ষা নিয়ে অনেক শিক্ষার্থী সমাজে আজ প্রতিষ্ঠিত নাগরিক হিসেবে বিবেচিত হয়েছেন।

আমরা হয়তো তাদের সেই শিক্ষার ছোঁয়া পাবোনা, তবে তাদের রেখে যাওয়া শিক্ষার আদর্শ আগামীর শিক্ষার্থীদের জন্য পাথেয় হয়ে কাজ করবে। আপনাদের বিদায় ব্যাথায় আমরা শোকার্ত ও মূহ্যমান। বিদায়ী আশীর্বাদে আপনাদের ভবিষ্যৎ জীবনকে সুখী ও সমৃদ্ধিময় করে তুলুন।পরিশেষে, পরম করুণাময়ের নিকট আপনাদের বাকি জীবন সুন্দর ও স্বাচ্ছন্দ্যময় হোক এ কামনা করি। আপনাদের অবসর গ্রহণকে আমরা অশ্রুস্নাত করতে চাই না, আপনাদের শতায়ূ ও সুখকর জীবন কামনা করি”।

সংবর্ধনা অনুষ্ঠানে বেনাপোল পৌরসভার নবনির্বাচিত মেয়র,মোঃ নাসির উদ্দিন বলেন, “আপনাদের এই দীর্ঘ শিক্ষক জীবনের যে উজ্জ্বল ছোঁয়া দিয়ে শিক্ষার্থী এবং আমাদের সকলকে আলোকিত করেছেন, তা বলে শেষ করা যাবে না। আপনাদের জ্ঞানের আলোয় আমরা যেমন আলোকিত হয়েছি, ঠিক তেমন ভাবে সেই জ্ঞানের আলো হারানোর বেদনায় আজ আমরা সবাই শোকাহত হয়ে আছি। আপনাকে আপনাদের বিদায় দিতে খুবই কষ্ট হচ্ছে। আপনাদের রেখে যাওয়া শিক্ষার আলোয় আগামীর শিক্ষার্থীদের জীবণ-মাণ উন্নয়নে প্রধান সহায়ক হিসেবে কাজ করুক এটিই প্রত্যাশা করি।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata