২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

যুক্তরাষ্ট্রের নির্বাচন সামনে রেখে প্রশ্ন-পাল্টা প্রশ্নে উত্তপ্ত দ্বিতীয় বিতর্কও

যুক্তরাষ্ট্রের নির্বাচন সামনে রেখে প্রশ্ন-পাল্টা প্রশ্নে উত্তপ্ত দ্বিতীয় বিতর্কও

যুক্তরাষ্ট্রের নির্বাচন সামনে রেখে প্রশ্ন-পাল্টা প্রশ্নে উত্তপ্ত দ্বিতীয় বিতর্কও
Facebook
Twitter
LinkedIn

যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে প্রশ্ন-পাল্টা প্রশ্নে উত্তপ্ত দ্বিতীয় বিতর্কও

যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেন এবং রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের মধ্যে দ্বিতীয় বিতর্কও উত্তপ্ত হয়েছে। গতকাল রাত সাড়ে ৮টা থেকে রাত ১১টা পর্যন্ত টেক্সাসের হিউস্টনে অনুষ্ঠিত এই বিতর্কটিতে উভয় প্রার্থীই একে অপরের বিরুদ্ধে তীব্র সমালোচনা করেন।

বিতর্কের শুরুতেই ট্রাম্প বাইডেনকে “অপকর্মী” এবং “বোকা” বলে আখ্যায়িত করেন। তিনি বাইডেনের ছেলে হ্যান্টার বাইডেনের ব্যবসায়িক কর্মকাণ্ড নিয়েও প্রশ্ন তোলেন। অন্যদিকে, বাইডেন ট্রাম্পকে “অদক্ষ” এবং “মানসিকভাবে অস্থির” বলে আখ্যায়িত করেন। তিনি ট্রাম্পের কোভিড-১৯ মহামারী মোকাবিলার ব্যর্থতা এবং রাশিয়ার সাথে তার সম্পর্কের সমালোচনা করেন।

বিতর্কের বিভিন্ন পর্যায়ে উভয় প্রার্থীই একে অপরের কথার উপর কথা বলে উত্তেজনা সৃষ্টি করেন। বাইডেন ট্রাম্পের কথার উপর কথা বলে বলতে চাইলে ট্রাম্প তাকে “বাধা দেন” বলে অভিযোগ করেন। অন্যদিকে, ট্রাম্প বাইডেনের কথার উপর কথা বলে বলতে চাইলে বাইডেন তাকে “নির্বোধ” বলে আখ্যায়িত করেন।

বিতর্কের শেষে উভয় প্রার্থীই নিজেদের বিজয় দাবি করেন। বাইডেন বলেন, “আমি এই বিতর্কটি জিতেছি। আমি ট্রাম্পের ভুল তথ্য এবং মিথ্যাচারের বিরুদ্ধে দাঁড়িয়েছি।” অন্যদিকে, ট্রাম্প বলেন, “আমি এই বিতর্কটি জিতেছি। আমি বাইডেনের অপকর্ম এবং দুর্নীতির বিরুদ্ধে কথা বলেছি।”

এই বিতর্কটি আগামী ৩ নভেম্বর অনুষ্ঠিতব্য প্রেসিডেন্ট নির্বাচনের জন্য গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। এই বিতর্কের মাধ্যমে উভয় প্রার্থীই ভোটারদের কাছে নিজেদের অবস্থান তুলে ধরার চেষ্টা করেছেন।

বিতর্কের কিছু উল্লেখযোগ্য বিষয়:

  • বাইডেন ট্রাম্পের কোভিড-১৯ মহামারী মোকাবিলার ব্যর্থতা নিয়ে প্রশ্ন তোলেন। তিনি বলেন, “ট্রাম্পের কারণেই এই মহামারি এত ভয়াবহ হয়েছে।”
  • ট্রাম্প বাইডেনের ছেলে হ্যান্টার বাইডেনের ব্যবসায়িক কর্মকাণ্ড নিয়ে প্রশ্ন তোলেন। তিনি বলেন, “বাইডেন পরিবার দুর্নীতিতে জড়িত।”
  • বাইডেন ট্রাম্পকে “অদক্ষ” এবং “মানসিকভাবে অস্থির” বলে আখ্যায়িত করেন।
  • ট্রাম্প বাইডেনকে “অপকর্মী” এবং “বোকা” বলে আখ্যায়িত করেন।

এই বিতর্কের পরপরই বিভিন্ন সংবাদমাধ্যমে প্রতিক্রিয়া প্রকাশ করা হয়েছে। অনেক সংবাদমাধ্যমই এই বিতর্ককে “উত্তেজনাপূর্ণ” এবং “নির্বাচনমুখী” বলে আখ্যায়িত করেছে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata