২২ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

মেসেঞ্জার

মেসেঞ্জার মেসেঞ্জারে আসছে কৃত্রিম বুদ্ধিমত্তা সুবিধা

মেসেঞ্জার
Facebook
Twitter
LinkedIn

কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) যুগে নিজেকে পিছিয়ে রাখতে চান না মার্ক জাকারবার্গ। তাইতো মেসেঞ্জারে এবার যোগ হচ্ছে এআই সুবিধা। মেসেঞ্জারে শিগগিরই যোগ হচ্ছে নানা ধরনের চ্যাটবট।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, মেটা এআই চ্যাটবট নামে একটি চ্যাটবট যুক্ত হচ্ছে মেসেঞ্জারে। এ চ্যাটবট গ্রাহকদের নানান প্রশ্নের উত্তর দেবে এবং প্রয়োজনীয় তথ্য প্রদান করবে। এছাড়াও, সেলিব্রেটিদের নামে কিছু চ্যাটবট আসবে মেসেঞ্জারে। এরই মধ্যে স্নুপ ডগ এবং কেন্ডাল জেনেরের মতো সেলিব্রেটিরা এসব চ্যাটবটে নিজেদের অন্তর্ভুক্ত করতে সাইন ইন করেছেন বলে নিশ্চিত করেছে বিবিসি।

মেটা এআই চ্যাটবটের মাধ্যমে গ্রাহকরা নানান সমস্যার সমাধান নিতে পারবেন। যেমন, কোনো গ্রাহক যদি কোনো পণ্য বা সেবার বিষয়ে জানতে চান, তাহলে তিনি মেটা এআই চ্যাটবটের কাছে প্রশ্ন করতে পারবেন। চ্যাটবটটি গ্রাহকের প্রশ্নের উত্তর দেবে এবং প্রয়োজনীয় তথ্য প্রদান করবে। এছাড়াও, মেটা এআই চ্যাটবট গ্রাহকদের বিনোদনের জন্যও বিভিন্ন বিষয় প্রদান করবে।

সেলিব্রেটিদের নামে যেসব চ্যাটবট আসবে, সেগুলোতে ফ্যানরা তাদের প্রিয় সেলিব্রেটির সঙ্গে চ্যাট করার সুযোগ পাবেন। এসব চ্যাটবট শুধু প্রশ্ন-উত্তর না, বিনোদনের সব মাধ্যম থাকবে।
মেটা এআই চ্যাটবট এবং সেলিব্রেটিদের চ্যাটবট যুক্ত করার জন্য মেটা এখনও কাজ করছে। আপাতত চ্যাটবটের সীমাবদ্ধতা দূর করতে এবং গ্রাহকরা যাতে সাবলীলভাবে এসব বটের সঙ্গে চ্যাট করতে পারেন সেটি নিশ্চিতে কাজ করছে মেটা। শুরুতে যুক্তরাষ্ট্রের বাজারে মেসেঞ্জারে এই নতুন আপডেট মিলবে। পরে ধীরে ধীরে সব গ্রাহক এ সুবিধার আওতাধীন হবেন বলে জানিয়েছেন মার্ক জাকারবার্গ।

নতুন এআই সুবিধাগুলো সম্পর্কে মার্ক জাকারবার্গ বলেন,

“আমরা বিশ্বাস করি যে এআই আমাদের জীবনকে আরও সহজ এবং আরও আনন্দদায়ক করে তুলতে পারে। মেসেঞ্জারে নতুন এআই সুবিধাগুলো আমাদের গ্রাহকদের তাদের প্রতিদিনের জীবনে আরও বেশি সহায়তা করবে।”

এই নতুন এআই সুবিধাগুলো কিভাবে মেসেঞ্জারের ব্যবহারকারীদের জন্য উপকার হবে তা এখনই বলা কঠিন। তবে, এটি নিশ্চিত যে এগুলো মেসেঞ্জারকে আরও বেশি আকর্ষণীয় করে তুলবে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata