২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

সর্বশেষ:

তিন বাংলাদেশী শ্রমিকের মৃত্যু

মালয়েশিয়ায় সড়ক নির্মাণের কাজ করতে গিয়ে তিন বাংলাদেশী শ্রমিকের মৃত্যু

তিন বাংলাদেশী শ্রমিকের মৃত্যু
Facebook
Twitter
LinkedIn

মালয়েশিয়ায় সড়ক নির্মাণের কাজ করার সময় মাটিচাপা পড়ে তিন বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়েছে। এই দুর্ঘটনা সম্পর্কে বিস্তারিত খবর দৈনিক ইনকিলাবে প্রকাশিত হয়েছে, যেখানে বলা হয়েছে যে মৃত বাংলাদেশি কর্মীদের পরিচয় প্রকাশ করা হয়নি। এই ঘটনা ঘটেছে মালয়েশিয়ার কেলান্তান রাজ্যের মাচাং জেলার কাম্পুং মাকা পুলাই চোনডংয়ে।

প্রত্যক্ষদর্শী আনিস আসিকিন আরিফিনের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, দুপুর ১২টার দিকে নির্মাণস্থলে শ্রমিকদের চিৎকার শুনে তিনি বাড়ি থেকে বেরিয়ে দেখতে পান যে ভুক্তভোগীদের সহকর্মীরা ছোটাছুটি করছেন। উদ্ধার অভিযানের অপারেশন কমান্ডার আহমেদ আলফারা বিন মোহাম্মদ জিন জানিয়েছেন, যখন দমকল কর্মীরা ঘটনাস্থলে এসে পৌঁছায়, তখন তিনজনই মারা গেছেন। পরবর্তীতে তিনজনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাচাং হাসপাতালে পাঠানো হয়।

এই দুর্ঘটনা বাংলাদেশি শ্রমিকদের বিদেশে কর্মসংস্থানের ঝুঁকি সম্পর্কে আবারও প্রশ্ন তুলেছে। বিদেশে কাজের সন্ধানে যাওয়া শ্রমিকরা প্রায়ই নিরাপত্তা ও কর্মস্থলের অনুকূল পরিবেশের অভাবে ভুগতে হয়। এই ঘটনা সেই সমস্যার আরেকটি মর্মান্তিক উদাহরণ।

বাংলাদেশ সরকার ও মালয়েশিয়ান কর্তৃপক্ষের উচিত এই ঘটনার তদন্ত করে দুর্ঘটনার কারণ উদঘাটন করা এবং ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনা এড়াতে প্রয়োজনীয় নিরাপত্তা বিধানের ব্যবস্থা করা। এছাড়াও, নিহত শ্রমিকদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দেওয়া এবং তাদের সম্মানজনক প্রত্যাবর্তন নিশ্চিত করা উচিত।

এই দুর্ঘটনা বাংলাদেশি শ্রমিকদের জন্য একটি বেদনাদায়ক স্মরণীয় ঘটনা হয়ে থাকবে, এবং এটি বিদেশে কর্মরত শ্রমিকদের নিরাপত্তা ও কল্যাণের প্রশ্নকে আরও জোরালো করে তুলবে।

Facebook
Twitter
LinkedIn

সর্বশেষ খবর

abu sufian
dainikbd-ads
Arup Juarder Khulna Batiaghata